দুই নেতাকে বহিষ্কারের জেরে বগুড়ায় বিএনপির সাবেক এমপির কুশপুতুল দাহ

|

বগুড়া ব্যুরো

দুই নেতার বহিস্কার ও প্রাথমিক সদস্য পদ স্থগিতের জেরে বগুড়ায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের কুশপুত্তলিকা দাহ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। শুক্রবার বিকেলে শহরের নবাববাড়ী সড়ক এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এই বিক্ষোভ প্রদর্শণ করেন তারা। বৃহস্পতিবার কেন্দ্রীয় কমিটি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ্ মেহেদী হাসান হিমুর প্রাথমিক সদস্যপদ স্থগিত করে চিঠি দেয়।

গোলাম মোহাম্মদ সিরাজ ১৯৯১ থেকে ২০০৬ পর্যন্ত বগুড়া-৫ আসনের সংসদ সদস্য ছিলেন। ২০০৮ সালে তত্ত্বাধায়ক সরকারের মেয়াদে দলীয় প্রধানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় দলে তিনি সংস্কারপন্থি হিসেবে পরিচিতি পান। গেলো একাদশ সংসদ নির্বাচনের আগে দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিয়ে আবারো প্রকাশ্যে আসেন তিনি। পরে দলীয় প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করেন। বিক্ষুব্ধ নেতাকর্মীদের অভিযোগ, সিরাজের ইন্ধনেই কেন্দ্রীয় কমিটি জেলা কমিটির এই দুই নেতাকে বহিস্কার করে তাদের সদস্যপদ স্থগিত করেছে।

জেলা কমিটির সহ-সভাপতি আলী আজগর তালুকদার হেনা যমুনা নিউজকে জানান, সাংগঠনিক বিষয় নিয়ে বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তাদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির সহ-সভাপতি বরকত উল্লাহ বুলু। জেলা কমিটির নেতাদের সঙ্গে ওই বৈঠকে বগুড়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্যরাও ছিলেন। সেখানে দলের আগামী দিনের সাংগঠনিক কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। সকালে গণমাধ্যমে দুই নেতার বহিস্কারের খবর জেনেছেন বলে জানান এই সিনিয়র নেতা।

ঘটনার পর বৃহস্পতিবার রাতেই দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা। বহিস্কারাদেশ প্রত্যাহারের দাবিতে শুক্রবার বিকেলেও বিক্ষোভ করেন তারা। এসময় দলীয় কার্যালয়ের সামনে পোড়ানো হয় সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের কুশপুত্তলিকা। বিক্ষোভে শহর ও জেলা কমিটির বেশ কয়েকজন নেতাও কর্মীদের এই বিক্ষোভে যোগ দেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply