দুই নেতাকে কেন্দ্রের বহিষ্কার: বগুড়ায় জেলা বিএনপি কার্যালয়ে তালা

|

বগুড়া ব্যুরো:

দুই নেতাকে বহিষ্কারের জেরে বগুড়ায় জেলা বিএনপি কার্যালয়ের তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন দলীয় নেতাকর্মীরা। বিক্ষোভের কারণে রাতে শহরের নবাববাড়ী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আর এতে দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

বৃহস্পতিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কমিটি জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ্ মেহেদী হাসান হিমুকে বহিষ্কারের চিঠি পাঠায়। এর জেরেই রাতে বিক্ষোভে নামেন নেতাকর্মীরা। একই ইস্যুতে শুক্রবার বিকেলে দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশও আহ্বান করেছেন কর্মীরা।

দলীয় নেতাকর্মীরা জানান, কেন্দ্রীয় কমিটির ডাকে বৃহস্পতিবার ঢাকায় বৈঠকে গিয়েছিলেন জেলা বিএনপির কয়েকজন নেতা। সেখানে পরিমল চন্দ্র দাস ও শাহ্ মেহেদী হাসান হিমুসহ কয়েক নেতার সঙ্গে ফেনী জেলা বিএনপির কয়েকজন নেতার বাকবিতণ্ডা হয়। এরপর সন্ধ্যায় বগুড়া ফেরার পথে পরিমল ও হিমু বহিষ্কারাদেশের খবর পান।

শহরে এই খবর ছড়িয়ে পড়ার পরপরই দলীয় নেতাকর্মীরা নবাববাড়ী সড়ক অবরোধ করে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে তারা দলীয় কার্যালয়ে তালাও ঝুলিয়ে দেন। রাত সাড়ে ১০টা পর্যন্ত বিক্ষোভ চললেও জেলা বিএনপির কোনো সিনিয়র নেতা সেখানে আসেননি।

পরে বিক্ষুব্ধ কর্মীরা শুক্রবার বিকেল ৩টার দিকে দলীয় কার্যালয়ের সামনে আবারও বিক্ষোভ সমাবেশের ডাক দেন। বিষয়টি নিয়ে কয়েক দফা যোগাযোগ করেও জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন তাদের ব্যক্তিগত মোবাইলফোনে কল রিসিভ করেননি।

যমুনা অনলাইন: আরএস/এমএস


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply