শ্রীলংকার সন্ত্রাসী হামলায় জড়িত এক ধনকুবেরের ২ সন্তান

|

ইস্টার সানডে প্রার্থনার সময় শ্রীলংকায় গির্জা ও হোটেলে ভয়াবহ প্রাণঘাতী হামলায় দেশটির খুবই খ্যাতিমান ধনাঢ্য পরিবারের দুই সন্তানও রয়েছেন। এতে বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ দেশটির সংখ্যালঘু মুসলমানরা সবচেয়ে বেশি নাড়া খেয়েছেন। মার্কিন গণমাধ্যম সিএনএনের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

হামলাকারী দলে থাকা দুই ভাই ইনসাফ ইব্রাহিম ও ইলহাম ইব্রাহিম রোববারের হামলায় জড়িত সন্ত্রাসীদের মধ্যে ছিলেন। পুলিশের দাবি, রোববার দুই ভাই মিলে আত্মঘাতী হামলা চালান অভিজাত হোটেলে। ইব্রাহিমের বাড়িটিতে পুলিশের অভিযানের সময় বিস্ফোরণ ঘটিয়ে তিন সন্তানসহ আত্মহত্যা করেন, ইলহামের স্ত্রীও।

এদিকে এই দুই ভাইয়ের বাবা মোহাম্মদ ইব্রাহিম কলম্বোভিত্তিক ইসহানা এক্সপোর্টসের প্রতিষ্ঠাতা। শ্রীলংকায় ২০০৬ সাল থেকে সবচেয়ে বড় মসলা রফতানিকারক এ প্রতিষ্ঠানটি।

হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে মোহাম্মদ ইব্রাহিমকে আটক করা হয়েছে। ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ তাকে ধরে নিয়ে যাচ্ছে। তবে তার বিরুদ্ধে অভিযোগ এখনও ঘোষণা করেনি কর্তৃপক্ষ।

এ হামলায় এখন পর্যন্ত ৩৬০ জনের বেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচ শতাধিক।

হামলাকারী দুই ভাইয়ের বয়স ৩০ বছরের মতো হবে। ভারতীয় সংবাদমাধ্যম প্রথমে তাদের পরিচয় প্রকাশ করেছে।

শ্রীলংকার প্রতিরক্ষামন্ত্রী রাবন বিজয়াবর্ধন সাংবাদিকদের বলেন, রোববারের হামলায় জড়িতরা সবাই সুশিক্ষিত। তাদের মধ্যে একজন ব্রিটেন ও অস্ট্রেলিয়ায় পড়াশোনা করেছেন। এটিই হচ্ছে এখানে সবচেয়ে হতাশার খবর।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply