জুমার খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করতে প্রধানমন্ত্রীর আহ্বান

|

বাংলাদেশেও সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকাণ্ড ঘটানোর অনেক চেষ্টা করা হচ্ছে বলে দেশবাসীকে সর্তক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউজিল্যান্ড ও শ্রীলংকায় বোমা হামলায় নিহতদের স্মরণে আগামীকাল শুক্রবার সারাদেশের সব মসজিদে বিশেষ মোনাজাতের আহ্বান জানিয়েছেন তিনি। সকালে গণভবনে ভিডিও কনফারেন্সে ঢাকা-রাজশাহী রুটে বিরতীহীন ট্রেন “বনলতা এক্সপ্রেস”-এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বনলতা এক্সপ্রেস উদ্বোধনের আগে প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যে উঠে আসে সাম্প্রতিক সময়ে বিভিন্ন জঙ্গী হামলার ঘটনা। হামলার বিষয়ে দেশবাসীকের সজাগ থাকার আহ্বান  জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম। নিরীহ মানুষ হত্যা ইসলাম সমর্থন করে না। কাউকে হত্যা করার মাধ্যমে কারও বিচারের অধিকার ইসলাম কাউকে দেয়নি।

তিনি বলেন, সবার বিচার করবেন রাব্বুল আল আমিন। জুমার খুতবায় আপনারা জঙ্গিবাদের বিরুদ্ধে প্রচার করবেন। আমরা শান্তি চাই।

প্রধানমন্ত্রী বলেন, কয়েক দিন আগে নিউজিল্যান্ডের মসজিদে মুসলমানদের হত্যা করা হয়েছে। শ্রীলংকায় বোমা হামলায় অনেক মানুষের প্রাণ গেল। নিষ্পাপ শিশুরাও তাদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। আমাদের শিশু জায়ান চৌধুরীও রক্ষা পায়নি জঙ্গিদের হাত থেকে।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি জামায়াত ক্ষমতায় থাকা অবস্থায় সারা দেশেই জঙ্গীবাদের বিস্তৃতি ঘটেছিলো।ধর্মের নামে হত্যার সাথে জড়িতরা মানুষের অভিশাপ ছাড়া কিছুই পায় না বলেও জানান তিনি।

ধর্মের নামে আর কোন মৃত্যুই কাম্য নয় মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নতি জন্যই শান্তির প্রয়োজন বলেও জানান তিনি।

পরে প্রধাণমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের আওতায় বিভিন্ন ইনস্টিটিউট ও স্থাপনার উদ্বোধন করেন।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply