শতভাগ ভোট গ্রহণ হওয়া অস্বাভাবিক- ইসি

|

ফরিদপুর প্রতিনিধি:

শতভাগ ভোট গ্রহণ হওয়া স্বাভাবিক নয় উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, নির্বাচন সম্পন্ন হয়ে যাবার পর ফলাফল পরিবর্তন বা পুনর্গণনার সুযোগ নেই। নির্বাচন কমিশনের এখতিয়ারও নেই, এটা শুধু মাত্র আদালতের এখতিয়ার। যদি নির্বাচনে কোন অনিয়ম হয় তার জন্য আদালতে যেতে হবে।

তিনি আরও বলেন, ফল ঘোষণা হয়ে যাওয়ার পরে কোন অনিয়মের কথা বললে নির্বাচন কমিশনের কিছু করার থাকে না।

বুধবার দুপুরে ফরিদপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ফরিদপুরসহ অন্যান্য স্থানে যে আসনগুলো সংকুচিত করা হয়েছে সেগুলোকে পুনরুদ্ধারের আশ্বাস দিয়ে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোটারদের ভোটাধিকার প্রয়োগে ইভিএম অত্যন্ত জরুরি। উন্নত দেশের নির্বাচন পদ্ধতি ও আমাদের পদ্ধতি এক নয়, তাই তাদের কাছে ইভিএম ইতিবাচক না হলেও আমাদের কাছে তা গ্রহণযোগ্যই হবে।

এর আগে ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আসলাম মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা প্রধান অতিথির ভাষণ দেন। এ সময় ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান মৃধা, উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. আকরামুজ্জামান উপস্থিত ছিলেন।

পরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply