প্রশ্নপত্রে পর্নতারকার নাম: শিক্ষক বরখাস্ত

|

রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্রে দুই পর্নতারকার নাম ছাপার ঘটনায় স্কুলটির শিক্ষক শংকর চক্রবর্তীকে বরখাস্ত করা হয়েছে।

নবম শ্রেণির ওই প্রশ্নপত্রের দায়িত্ব এই শিক্ষকের ওপরই ছিল। যে কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করে শোকজ করা হয়েছে। শনিবার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রশ্নে এমন লজ্জাজনক ভুল কিভাবে হলো তার কারণ দর্শাতে ওই শিক্ষককে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত সময় দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

প্রধান শিক্ষক জয় প্রকাশ বলেন, স্কুল কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ওই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তাকে শোকজও করা হয়েছে। আগামী ২৪ এপ্রিলের মধ্যে ওই শিক্ষককে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার রাজধানীর রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথম পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এতে সমালোচনার ঝড় ওঠে।

ভাইরাল ওই প্রশ্নপত্রের দুটি প্রশ্নের উত্তরের চারটি অপশনের একটিতে ভারতীয় বংশোদ্ভূত অভিনেত্রী এবং পর্নস্টার সানি লিওন এবং লেবানিজ বংশোদ্ভুত পর্নস্টার মিয়া খলিফার নাম দেখা যায়।

এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, প্রশ্নপত্রে এমন অনাকাঙ্খিত নাম আসার বিষয়টি বিব্রতকর। জড়িতদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply