ইউরোপা লিগের সেমিফাইনালে চেলসি-আর্সেনাল

|

ইউরোপা লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব চেলসি ও আর্সেনাল। ২য় লেগে স্লাভিয়া প্রাগকে ৪-৩ গোলে হারিয়েছে চেলসি আর আর্সেনাল নাপোলির বিপক্ষে জয় পেয়েছে ১-০ গোলে। ওদিকে, ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে ভ্যালেন্সিয়া। আর ফ্রাঙ্কফুর্টের সাথে ২য় লেগে ২-০ গোলে হার বেনফিকার। অ্যাওয়ে গোলের সুবাদে সেমিফাইনালে উঠেছে ফ্রাঙ্কফুর্ট।

বুধবার রাতে ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যামের লড়াইয়ে ৭ গোলের রোমাঞ্চ দেখেছিলো ফুটবল বিশ্ব। সেই গোলউৎসবের রেশটাই যেন ধরে রাখে চেলসি আর স্লাভিয়া প্রাগ।

প্রথমার্ধেই হয়েছে ৫ গোল। পেড্রোর ডাবল স্ট্রাইকে; ৪ গোল করে অনেকটাই স্বস্তিতে থেকেই বিরতিতে যায় চেলসি।
প্রথমার্ধের একটির পর দ্বিতীয়ার্ধে আরও ২টি গোল শোধ করে স্লাভিয়া প্রাগ। শেষপর্যন্ত দুই লেগ মিলিয়ে চেক ক্লাবটির বিপক্ষে ৫-৩ গোলে এগিয়ে থেকেই সেমিফাইনাল নিশ্চিত করে ব্লুজ।

নাপোলির মাঠে প্রথম লেগে ২-০ গোলের জয়ে স্বস্তিতেই ছিলো আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে প্রথম থেকেই নাপোলির বিপক্ষে আক্রমণের পসরা সাজায় গানাররা। সাফল্যের জন্য অপেক্ষা করতে হয় ৩৫ মিনিট পর্যন্ত। ফ্রি-কিক থেকে স্কোর শিটে নাম তোলেন ফরাসি ফরোয়ার্ড ল্যাকাজাতে।

ম্যাচের বাকি সময় গোল করতে পারেনি আর কোন দলই। ফাইনালে পৌছাতে সেমিতে ভ্যালেন্সিয়ার বাধা টপকাতে হবে আর্সেনালকে।

স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী ভিয়ারিয়ালের সাথে লড়াইয়ে ২য় লেগেও শেষ হাসি ভ্যালেন্সিয়ার। টনি লাটো আর ড্যানি পারেজোর গোলে ২-০ এর জয় পায় দলটি। দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে থেকেই শেষ চার নিশ্চিত করে ভ্যালেন্সিয়া।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বেনফিকার বিপক্ষে হারলেও ২টি অ্যাওয়ে গোল করেছিলো ফ্রাঙ্কফুর্ট। ঘরের মাঠে ২য় লেগে সেবাস্তিয়ান রোড আর ফিলিপ কস্টিকের গোলে ২-০এর জয় পায় জার্মান ক্লাবটি। ২ লেগ মিলিয়ে ৪-৪ সমতা হলেও, অ্যাওয়ে গোলের সুবাদেই সেমিতে পা রাখে ফ্রার্ঙ্কফুট।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply