বৈশাখী মেলায় কুরুচিপূর্ণ স্টল; সচেতন মহলে ক্ষোভ

|

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল:

টাঙ্গাইলের সখীপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ৫দিন ব্যাপী বৈশাখী মেলা চলছে। মেলায় দর্শক সমাগম উল্লেখ যোগ্য। কিন্তু কিছু স্টলের নাম এতটাই অশালীন ও কুরুচিপূর্ণ রয়েছে, যে মেলায় আগত নারীদের বিব্রতকর পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে। যা বর্ষবরণের এই সুন্দর মেলাটির সৌন্দর্য ক্ষুন্ন করছে।

অল্পকিছু ষ্টলের অশালীন ও কুরুচি চিন্তা ধারার জন্য সম্পুর্ণ মেলাটি গুরুত্ব হারাবে এটা সর্বসাধারনের কাম্য নয় বলে মনে করেন সচেতন মহল। দর্শনার্থীরা জানান, অশালীন ও কুরুচিপূর্ণ ভাষা ব্যবহার করে বেশ কয়েকটি স্টল করা হয়েছে। ওই স্টলগুলোতে উঠতি বয়সের যুবকেরা বিভিন্ন ধরণের পণ্য বিক্রি করছে। ব্যানারে বড় করে ওই অশালীন ভাষাগুলো লেখা হয়েছে। ওই লেখাগুলো দর্শনার্থীদের খুব সহজেই নজরে আসছে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছবুর রেজা বলেন, ‘বিষয়টি আমি ফেসবুকে দেখেছি। লেখাগুলো খুবই অলাশীন ও কুরুচিপূর্ণ। ঐতিহ্যকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার জন্যই বৈশাখী মেলার আয়োজন। আর সেটা যদি বিকৃত হয় তাহলে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা কি শিখবে? প্রশাসনের আয়োজনে মেলায় এ লেখাগুলো কোনও ভাবেই কাম্য নয়। ওই ব্যানারগুলো দ্রুত সরিয়ে ফেলা প্রয়োজন।’ এ ব্যাপারে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান বলেন, ‘বিষয়টি আমার চোখে পড়েনি। বিষয়টি দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’









Leave a reply