ঢাবির অভ্যন্তরীণ কোন্দলে ঢাকা কলেজে সংঘর্ষ, আহত ১০

|

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে ঢাকা কলেজের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার রাত ২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে প্রস্তুত করা বিভিন্ন ব্যানার ফেস্টুন, বিজ্ঞাপন সামগ্রী, ফ্রিজ, স্টলে ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগের একটি গ্রুপ।

ধারণা করা হচ্ছে, ছাত্র সংগঠনটির অভ্যন্তরীণ কোন্দলের কারণেই এই ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

অভিযোগ পাওয়া গেছে, সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে ছাড়া বেশ কিছু কেন্দ্রীয় ছাত্রলীগ বৈঠক করছে। বিভিন্ন প্রোগ্রাম তাকে ছাড়া করা হচ্ছে।

এ বিষয়ে জানতে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে একাধিকবার ফোন দিয়েও কথা বলা সম্ভব হয়নি। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকেও ফোন দিলে তারা রিসিভ করেননি।

তবে ঢাবির সংঘর্ষের কিছু সময় পর ঢাকা কলেজে শোভন- রব্বানীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় একঘণ্টা সংঘর্ষের হয়। এরপর নিজের মধ্যে সমঝোতা হয়।এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ক্যাম্পাসে পুলিশ মোতায়ন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক আনোয়ার মাহমুদ জানান, আমি ঘটনা শুনেছি। এ ধরনের বিষয় কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি দেখে ব্যবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply