ময়নাতদন্ত শেষে নুসরাতের মরদেহ ফেনীর পথে

|

আগুনে ঝলছে মারা যাওয়া ফেনীর শিক্ষার্থী নুসরাত জাহান রাফির ময়নাতদন্ত শেষে মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে সোনাগাজীতে। সেখানে স্থানীয় সাবরি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিকালে জানাজা হবে। তারপর পারিবারিক কবরস্থানে হবে রাফির দাফন। মেয়ে হত্যার সাথে জড়িতদের কঠোর শাস্তি দাবি করেছে, মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির পরিবার।

ময়না তদন্ত শেষে ঢাকা মেডিকেল হাসপাতালের পরিচালক জানান, পুড়ে যাওয়ার কারণেই মৃত্যু হয়েছে রাফির। পরে সরকারি খরচে একটি অ্যাম্বুলেন্সে করে রাফির মরদেহ গ্রামের বাড়ির উদ্দেশে নেয়া হয়। এর আগে সকাল পৌনে নয়টার দিকে ময়না তদন্তের জন্য তার মরেদহ মর্গে নেয়া হয়। তিন ঘন্টারও বেশি সময় ধরে ময়না তদন্ত চলে। সংগ্রহ করা হয় রাফির ডিএনএ।

এদিকে নুসরাত রাফির পরিবার জানিয়েছে, ফেনীর সোনাগাজীতে নেয়া হবে মরদেহ। আসরের নামাজের পর সোনাগাজী সাবরে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হবে জানাজা। দাফন করা হবে পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রামে।

আগুনে ঝলসে দেয়ার ৫ দিন পর গতকাল রাতে মারা যান ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন নুসরাত জাহান রাফি। শনিবার পরীক্ষা হল থেকে ডেকে নিয়ে রাফির গায়ে আগুনে ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় দায়ের মামলায় প্রধান আসামি মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা’সহ গ্রেফতার হয়েছে ৯ জন। পলাতক রয়েছে ৫ জন।

গতকাল মামলাটি পিবিআই’এ স্থানান্তর করা হয়। প্রত্যাহার করা হয়েছে সোনাগাজী থানার ওসিকে। এদিকে আটক মাদরাসা শিক্ষার্থী উম্মে সুলতানা পপি ও জোবায়েরের রিমান্ড আবেদনের শুনানি হবে আজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply