কুয়াকাটায় ৫ লাখ ইয়াবাসহ আটক ২

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন ব‌ঙ্গোপসাগ‌রে দুটি মাছ ধরার ট্রলার থেকে ৫লাখ পিচ ইয়াবাসহ দুইজনকে আটক করেছে কোস্টগার্ড। মঙ্গলবার রাতে কুয়াকাটা সৈকত থেকে ৫০ কিলোমিটার গভীরে অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদের‌কে আটক করা হয়।

আটককৃতরা হ‌লেন মোশাররফ ও টিপু। এদের বাড়ী কুয়াকাটার ম‌হিপুর এলাকায়। উদ্ধারকৃত ইয়াবার আনুমা‌নিক মূল্য ২৫কো‌টি টাকা ব‌লে কোষ্টগার্ড জানায়।

অ‌ভিযা‌নে অংশ নেয়া ভোলার কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার এম নাজিউর রহমান জানান, রাতে কুয়াকাটা থেকে ৫০ কিলোমিটার গভীরে দুটি ট্রলারে অভিযান চালিয়ে ৫লাখ ইয়াবা ট্যাব‌লেটসহ দুইজনকে আটক করা হয়েছে। ইয়াবাগুলো জালের বস্তার ভেতর ইটের বক্সে পেঁচানো ছিল।

তিনি বলেন, আটক মোশাররফ ও টিপু চি‌হ্নিত মাদক চোরাকারবা‌রি। উদ্ধারকৃত ইয়াবা টেকনাফ থে‌কে কক্সবাজার হ‌য়ে পটুয়াখালীর কুয়াকাটার মৎস্য বন্দর আলীপুর-ম‌হিপুর বন্দ‌রে নি‌য়ে আস‌তে চে‌য়ে‌ছিল। গোটা নৌপথটা রদবদল ক‌রে টেকনাফ থে‌কে এ পর্যন্ত নি‌য়ে এসে‌ছে।

তি‌নি জানান, আটককৃতরা পেশায় জে‌লে এবং মাছ ব্যবসায়ী। মাছ ধরা এবং বেচা‌কেনার অন্তরা‌লে আটক মোশাররফ ও টিপু দীর্ঘ‌দিন ধ‌রে মাদক চোরাচালা‌নের সা‌থে জ‌ড়িত ছিল।

কোষ্টগা‌র্ডের জিঙ্গাসাবা‌দে আটককৃতরা জানায়, উদ্ধারকৃত ইয়াবা ম‌হিপুর বন্ধ‌রে পাইকারি বি‌ক্রেতা‌দের কা‌ছে সরবরাহ কর‌ত। নিরাপদ রুট হিসা‌বে এই পথকে বে‌ছে নি‌য়ে‌ছেন বলে জিঙ্গাসাবা‌দে জানা যায়।

তিনি আরও জানান, আটককৃতদের ম‌হিপুর থানায় হস্তান্তর পূর্বক তা‌দের বিরু‌দ্ধে মাদক আই‌নে মামলা দা‌য়ের করা হ‌চ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply