কর্ণফুলীতে নৌকাডুবি: নিখোঁজ ২ যাত্রীর লাশ উদ্ধার

|

কর্ণফুলী উপজেলার জুলধা ডাঙ্গারচরঘাট থেকে নগরীতে পারাপারের সময় সল্টগোলা খালের মুখে যাত্রাবাহী নৌকাডুবিতে নিখোঁজ মো. আকবর (৩৫) ও মো. হানিফের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার সকালে ইপিজেড থানাধীন কর্ণফুলীর নেভাল বার্থ-১ এলাকায় ভাসমান অবস্থায় মরদেহ দুটি উদ্ধার করা হয়। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন আরও একজন। তবে ১৪ যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধাররা হলেন- আকবর জুলধা ইউনিয়নের ডাঙ্গারচর ১ নম্বর ওয়ার্ডের সিরাজ মেম্বারের বাড়ির নুরুল ইসলামের ছেলে। আর হানিফ একই গ্রামের ৩ নম্বর ওয়ার্ডের শুক্কুর মেম্বারের বাড়ির আবদুল খালেকের ছেলে।

ইপিজেড থানার ওসি নুরুল হুদা জানান, নিহতদের মরদেহ শনাক্ত করা হয়েছে। মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। নৌকাডুবির ঘটনায় সাদিয়া টেকনো বিল্ডার্স লিমিটেডের ম্যানেজার জুলধা ১০০ মেগাওয়াট পাওয়ার প্লান্টে কর্মরত শেরপুরের হাবিব (৩০) নিখোঁজ রয়েছেন।

এর আগে রোববার বিকাল সাড়ে ৫টার দিকে যাত্রীবোঝাই নৌকাটি ইঞ্জিন বিকল হয়ে আটকে পড়ে নদীতে। এ সময় জাহাজের সৃষ্ট ঢেউয়ে সেটি ডুবে যায়।

জুলধা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মেম্বার মোহাম্মদ শরীফ জানান, ডাঙ্গারচর বিদ্যুৎকেন্দ্র এলাকায় ঘাট থেকে ১৬ যাত্রী নিয়ে বোটটি নগরীর দিকে যাচ্ছিল। নদী পার হয়ে সল্টগোলা খালের মুখের কাছাকাছি গেলে বোটের ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

এ সময় জাহাজের ঢেউয়ের বিপরীতে পড়ে বোট ডুবে যায়। কাছাকাছি থাকা অন্য নৌকা দ্রুত সেখানে পৌঁছে ১৪ যাত্রীকে উদ্ধার করে। কিন্তু তিন যাত্রী নিখোঁজ হন। তাদের মধ্যে আজ দুজনের মৃতদেহ উদ্ধার করা হলো।

টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply