নির্বাচন চলাকালে পাকিস্তানে হামলা চালানোর প্রস্তুতি ভারতের!

|

New Delhi: Prime Minister Narendra Modi after inaugurating an exhibition titled “Swachchhagrah – Bapu Ko Karyanjali - Ek Abhiyan, Ek Pradarshani” organised to mark the 100 years of Mahatma Gandhi’s 'Champaran Satyagraha' at the National Archives of India in New Delhi on Monday. PTI Photo by Shahbaz Khan(PTI4_10_2017_000271A)

পাকিস্তানের মাটিতে ফের হামলা চালাবে ভারত। ইসলামাবাদের কাছে এ বিষয়ে নির্ভরযোগ্য তথ্য আছে বলে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি রোববার দাবি করেছেন।

কুরাইশি বলেন, ১৬ থেকে ২০ এপ্রিলের মধ্যে এই হামলার ঘটনা ঘটবে। ইতিমধ্যে জাতিসংঘের পাঁচ স্থায়ী সদস্যকে নিজেদের এ উদ্বেগের কথা জানিয়েছে পাকিস্তান। প্রসঙ্গত, আগামী ১১ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত সময়ে ভারতের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় এক কাশ্মীরি তরুণের আত্মঘাতী বোমায় দেশটির একটি আধা সামরিক বাহিনীর ৪০ জওয়ান নিহত হয়েছে।

কিন্তু ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোট শহরের বাইরে ভারতীয় বিমান বাহিনী হামলা চালালে দুই দেশের মধ্যে সংঘাতে ঝুঁকি তৈরি হয়।

পরবর্তীতে পাক-ভারত এক পশলা আকাশযুদ্ধে ভারতীয় যুদ্ধবিমানের এক পাইলটকে আটকের পর শান্তির নিদর্শন হিসেবে তাকে ফেরত দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মুলতানে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কুরাইশি বলেন, পাকিস্তানে নতুন করে হামলা চালাবে ভারত, এ ব্যাপারে আমাদের কাছে নির্ভরযোগ্য তথ্য আছে। আগামী ১৬ থেকে ২০ এপ্রিলের মধ্যে এ হামলার ঘটনা ঘটবে।

কিন্তু এ তথ্যের সমর্থনে তার কাছে কী প্রমাণ আছে কিংবা কীভাবে সময়টাকে নির্দিষ্ট করা হয়েছে, এ ব্যাপারে বিস্তারিত বলেননি তিনি। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ তথ্যের ব্যাপারে একমত হয়েছেন। এ ব্যাপারে জানতে চাইলে ভারতীয় কর্তৃপক্ষ কোনো সাড়া দেয়নি।









Leave a reply