ভারতে নির্বাচনী প্রচারণায় বিরিয়ানি ভাগাভাগি নিয়ে সংঘর্ষ

|

ভারতের উত্তরপ্রদেশের মুজাফফরনগরে বিরিয়ানি বণ্টনের সময় কংগ্রেসের নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দেশটির মুজাফফরনগরের কংগ্রেস দলীয় প্রার্থী নাসিমুদ্দিন সিদ্দিকীর সমর্থকরা সংঘর্ষ ঘটনায় দায়ী বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

নির্বাচনী প্রচারণার সময় এ সংঘর্ষে কংগ্রেসের বেশ কয়েকজন আহত হয়েছেন। ভারতে লোকসভার নির্বাচন আসন্ন। আর নির্বাচনকে সামনে রেখে ঘটল এমন ঘটনা।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (৬ এপ্রিল) সাবেক বিধায়ক মাওলানা জামিলের বাসভবনে কংগ্রেসের নির্বাচনী বৈঠক আয়োজন করা হয়েছিল। বৈঠকের পর দুপুরের খাবারের জন্য বিরিয়ানি পরিবেশন করার কথা ছিল। কিন্তু বৈঠকের আগেই বিরিয়ানি বণ্টন শুরু হলে উপস্থিত নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে সংঘর্ষের সূত্রপাত হয়।

পরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে কংগ্রেস সমর্থকদের এলাকা থেকে তাড়িয়ে দেন।

পুলিশের সার্কেল অফিসার রাম মোহন শর্মা বলেন, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষে জড়িত সন্দেহে ৯ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও যেকোনো ধরনের সহিংস পরিস্থিতি মোকাবেলায় ওই গ্রামে নিরাপত্তা জোরদার ও আইনশৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

প্রদেশের সরকারি কর্মকর্তারা বলেছেন, শনিবার নির্বাচন কমিশনের অনুমতি ছাড়াই নির্বাচনী এক বৈঠকে বিরিয়ানি বণ্টন করছিল কংগ্রেস।

উল্লেখ্য, মুজাফফরনগরের নেতা মাওলানা জামিল গত সপ্তাহে বহুজন সমাজ পার্টি (বিএসপি) থেকে দেশটির প্রধান বিরোধীদল কংগ্রেসে যোগ দেন।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে প্রথম দফায় ১১ এপ্রিল ভোটগ্রহণ শুরু হবে। শেষ হবে আগামী ১৯ মে। প্রথম দফায় মুজাফফরনগরে নির্বাচন অনুষ্ঠিত হবে ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply