কেউ পার পাবে না, দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: ভিসি

|

ডাকসু ভিপি নুরুল হক নুরকে নাজেহাল ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আখতারুজ্জামান। তিনি বলেন, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যে কোন সংকট আলাপ আলোচনার মধ্য দিয়ে সমাধান করতে হবে। একটি ঘটনা যেনো আরেকটি অনাকাঙ্খিত ঘটনার জন্ম না দেয়। সবার সহযোগিতা চাই।

উপাচার্য ড. আখতারুজ্জামান আরও বলেন, একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে ব্যবস্থা নিতে হয়, আমরা সেটাই করেছি। এসএমের হলের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের কাজও শুরু হয়েছে। যারা দোষী তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তবে এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়ে পরিস্থিতি নষ্ট না করে সেদিকে আমাদের সতর্ক দৃষ্টি থাকতে হবে।

তিনি বলেন, ছাত্র সংসদের নেতারা অনেকেই জানে না তাদের কি করনীয়, ভাবছি তাদের জন্য একটি অরিয়েন্টেশনের ব্যবস্থা করবো।

এর আগে সকাল ১০টার কিছু আগে ভিসি কার্যালয়ে নুরুল হক নুর ও সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদের সাথে বৈঠক করেন ঢাবি উপাচার্য। এতে উপাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও আন্দোলনরত শিক্ষার্থীরা।

গতকাল ফরিদ নামের এক শিক্ষার্থীকে মারধরের বিষয়ে এসএম হলে গেলে অবরুদ্ধ হয়ে পড়েন ভিপি নুরসহ শিক্ষার্থীরা। তাদের লক্ষ্য করে ডিম নিক্ষেপ করা হয় । নারী শিক্ষার্থীদের হেনস্তা করা হয়েছে বলেও জানান তারা।
টিবিজেড/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply