ভিসির বাসার সামনে নুরের অবস্থান: হল থেকে অছাত্রদের বের করার দাবি

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে হামলার ঘটনার বিচার, অছাত্রদের হল থেকে বিতাড়নের দাবিতে ভিসির বাসার সামনে অবস্থান নিয়েছে ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ আক্রান্তরা। আজ মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে অবস্থান নেয় তারা।

এ বিষয়ে ভিপি নুর বলেন, আজকে রাতের মধ্যে প্রত্যেক হলের বহিরাগত এবং অছাত্রদের বের করতে হবে। নয়তো আমরা এখানে সারারাত বসে থাকবো। তিনি বলেন, আমরা সন্ত্রাসীদের বিচার চাই। সেই সঙ্গে অছাত্রদের হল থেকে বের করতে হবে। যতক্ষণ পর্যন্ত তাদের বের না করা হবে এবং হামলার বিচার না হবে; ততক্ষণ পর্যন্ত অবস্থান করব।

এদিকে ছাত্রলীগের ওই হামলায় আহত হয়েছেন ছাত্র ফেডারেশনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।

এর আগে সলিমুল্লাহ মুসলিম হল প্রাধ্যক্ষ বরাবর অভিযোগ দায়ের শেষে বের হওয়ার সময় হামলার শিকার হন নুর ও তার সহপাঠীরা। হলের ছাত্র ফরিদ হাসানকে মেরে রক্তাক্ত করার ঘটনা ও নিজেদের অবরুদ্ধ করার ঘটনায় প্রভোস্টের কাছে অভিযোগ দায়ের শেষে বের না হতেই তাদের ওপর এই হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগের ওই হামলা থেকে বাদ যায়নি হল প্রোভোস্টও। তার ওপরও বৃষ্টির মত ডিম নিক্ষেপ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply