আজ শপথ নিচ্ছেন গণফোরামের মোকাব্বির খান

|

একাদশ জাতীয় সংসদের সদস্য হিসেবে শপথ নিতে যাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সিলেট-২ আসনে নির্বাচিত সংসদ সদস্য গণফোরাম নেতা মোকাব্বির খান। দলীয় সিদ্ধান্তেই শপথ নিচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় স্পিকারের সংসদ কার্যালয়ে তার শপথ পাঠ করাবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। মোকাব্বির খানের শপথের বিষয়টি যুগান্তরকে নিশ্চিত করেছেন স্পিকারের একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ।

তিনি বলেন, ‘মঙ্গলবার দুপুর ১২টায় শপথ নেবেন সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সদস্য।’ শপথের বিষয়ে মোকাব্বির খান বলেন, ‘আমি গণফোরামের সিদ্ধান্তেই শপথ নিচ্ছি। আমার পার্টি থেকে বলা হয়েছে, শপথ নিতে। আমি তো বিএনপির প্রার্থী না। তাই তাদের বিষয়ে কিছু জানি না। আমি সোমবার বিকালে স্পিকারকে চিঠি দিয়েছি। তবে সময় কখন সেটা জানি না।’

তবে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলছেন, দলীয় ফোরামে এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি। এর আগে ৭ মার্চ শপথ নেয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে ৬ মার্চ সন্ধ্যায় সিদ্ধান্ত পাল্টান মোকাব্বির খান। দলীয় চাপের মুখে তিনি তার সিদ্ধান্ত পরিবর্তন করেন। তবে ওইদিন অর্থাৎ ৭ মার্চ শপথ নেন গণফোরামের আরেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন মোকাব্বির খান। তিনি সিলেট-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে জয়ী হন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply