ওষুধ ব্যবসায়ীর গুদামে মিললো কোটি টাকার সরকারি ওষুধ!

|

বগুড়া ব্যুরো

বগুড়ায় এক ওষুধ ব্যবসায়ীর গুদামঘর থেকে কোটি টাকা মূল্যমানের সরকারি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। রোববার দুপুরের শহরের মফিজ পাগলা এলাকায় রবিন ট্রেড ইন্টারন্যাশনাল নামের পাইকারী ওষুধ বিক্রয় প্রতিষ্ঠানের গুদামঘর থেকে বিক্রয় নিষিদ্ধ এসব ওষুধ জব্দ করা হয়। এসময় গ্রেফতার করা হয় প্রতিষ্ঠানটির মালিক মিজানুর রহমান রবিনকে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, পাইকারী ওষুধ ব্যবসায়ী মিজানুর রহমান রবিন দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিনামূল্যে দেয়া ওষুধ কিনে মজুদ করছিলেন। গোপনে এমন তথ্যের ভিত্তিতে শনিবার রাতে তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি বিষয়টি স্বীকার করলে তার দেয়া তথ্যমতে রোববার দুপুরে শহরের মফিজ পাগলা মোড় এলাকার একটি ভবনে অভিযান চালায় পুলিশ। বছর দুয়েক ধরে এই ভবনের তৃতীয় থেকে পঞ্চম তলা পর্যন্ত ভাড়া নিয়ে ওষুধের গুদামঘর হিসেবে ব্যবহার করে আসছিলেন রবিন। অভিযানে ওই তিন তলা থেকে বিভিন্ন রোগ ও গ্রুপের বিপুল পরিমাণ ওষুধ এবং চিকিৎসা সরঞ্জাম জব্দ করে পুলিশ। এই সব সামগ্রীই সরকারি চিকিৎসাকেন্দ্রগুলো থেকে বিনামূল্যে প্রদানের জন্য সরবরাহ করেছিলো সরকার।

অভিযানের সময় উপস্থিত থাকা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার সামির হোসেন মিশু জানান, রবিনের ভাষ্যমতে তিনি ওষুধ সরবরাহের ঠিকাদার ও চিকিৎসাকেন্দ্রের স্টোর কিপারদের মাধ্যমে এসব সরকারি ওষুধ সংগ্রহ করেছেন। বিষয়টি খতিয়ে দেখতে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তে কোনো চিকিৎসাকেন্দ্রের কর্মচারি-কর্মকর্তার জড়িত থাকার প্রমাণ মিললে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply