এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

|

এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (উত্তর) পুলিশ। গতকাল রাতে গুলশান, বসুন্ধরা ও বারিধারা এলাকায় বিশেষ অভিযানে তাজভিরুল ইসলাম ও এসএমএইচ আই ফারুক নামে দুই জনকে গ্রেফতার করা হয়।

জানা যায়, অভিযুক্তদের মধ্যে ফারুক জায়গার মালিক ও ৪৫ শতাংশ অবকাঠামোর মালিক। তাজভিরুল ইসলাম অবৈধভাবে নির্মিত অংশের মালিক এবং ভবনটির ব্যবস্থাপনা ও নিরাপত্তার কমিটির সভাপতি।

অপর দিকে দুপুরে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার আব্দুল বাতেন সংবাদ সম্মেলনে জানান,  বনানীর এফ আর টাওয়ারের নির্মাতা রূপায়ন গ্রুপের কর্ণধার, জমি মালিক এবং অবৈধভাবে নির্মিত বর্ধিত অংশের মালিকের চরম অবহেলা ও উদাসিনতায় বহু হতাহত ও সম্পদের ক্ষতি হয়েছে।

তিনি জানান, ভবনটির নির্মাণ ত্রুটি. অ-অনুমোদিত সম্প্রসারণ, জরুরি নির্গমন পথের অভাব, স্মোক ডিটেক্টর এবং অগ্নি নির্বাপণ ব্যবস্থা না থাকায় বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে। জমি মালিক এস এম এইচ আই ফারুক, ভবনের ব্যবস্থাপনা ও নিরাপত্তা কমিটির সভাপতি তাসভিরুল ও ডেভলপার কোম্পানি রূপায়ন গ্রুপের কর্ণধার লিয়াকত আলী খান বিধিমালা লঙ্ঘন করে লাভবান হতে নিরাপত্তা ব্যবস্থা উপেক্ষা করে ভবন নির্মাণ ও বিক্রি করে।

 

 

 

 

 


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply