৩০০! আইপিএলে ছক্কার রেকর্ড গড়লেন গেইল

|

লোকেশ রাহুল-ক্রিস গেইল-মায়াঙ্ক আগরওয়ালের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল মুম্বাই ইন্ডিয়ান্স। ১৭৬ রান করেও ৮ উইকেটে হেরে যায় মুম্বাই। চলতি আইপিএল তিন ম্যাচের দুটিতে হেরে গেল রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স।

শুক্রবার মোহালির ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে মুম্বাই। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন ওপেনার কুইন্টন ডি কক। মুম্বাইয়ের এই আফ্রিকান ওপেনারের ইনিংসটি ৩৯ বলে ৬টি চার ও দুটি ছক্কায় সাজানো। এছাড়া ৩২ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। ৩১ রান করেন হার্দিক পান্ডিয়া।

টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেন ক্রিস গেইল। ব্যাটিংয়ে ঝড় তুলে ২৪ বলে তিন চার ও দৃষ্টি নন্দন চারটি ছক্কায় ৪০ রান করে ফেরেন গেইল। এদিন চারটি ছক্কা হাঁকানোর পথে আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩০০ ছক্কার রেকর্ড গড়েন গেইল। এই লিগে তার নিকটবর্তী ছক্কার হাকানো ব্যক্তি এবি ডি ভিলিয়ার্স, তার ছক্কা সংখ্যা ১৯২টি।

উদ্বোধনী জুটিতে ৫৩ রান করে ফেরেন গেইল। ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন লোকেশ রাহুল। মাত্র ২১ বলে চারটি চার ও দুটি ছক্কায় ৪৩ রান করে ফেরেন আগরওয়াল।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত খেলে যাওয়া লোকেশ রাহুলের ব্যাটে ভর করে নির্ধারিত ওভারের আট বল আগেই ৮ উইকেটের জয় নিশ্চিত করে পাঞ্জাব। দলের জয়ে ৫৭ বলে ছয়টি চার ও একটি ছক্কায় ৭১ রান করে অপরাজিত থাকেন রাহুল। ১৫ রান করেন ডেভিড মিলার।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply