বার্সেলোনার সর্বকালের সেরা তিন গোল মেসির

|

সমর্থকদের কাছে বার্সেলোনা জানতে চেয়েছিল, ক্লাবের ইতিহাসের সর্বকালের সেরা গোল কোনটি। ভোটাভুটিতে নির্বাচিত সেরা তিনটি গোলই তারকা ফরোয়ার্ড লিওনেল মেসির। ২০০৬-০৭ মৌসুমে কোপা দেল রে’র সেমিফাইনালে গেটাফের বিপক্ষে আর্জেন্টাইন ফরোয়ার্ডের একক নৈপুণ্যে করা গোলটি সর্বকালের সেরা নির্বাচিত হয়েছে। গেটাফের বিপক্ষে নিজেদের অর্ধে বল পেয়ে চার ডিফেন্ডারকে কাটিয়ে ডানপ্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককেও কাটিয়ে করা মেসির গোলটি পায় মোট ভোটের ৪৫ শতাংশ।

তালিকায় দুইয়ে জায়গা পাওয়া গোলটিও হয়েছে কোপা দেল রে’তেই। স্পেনের দ্বিতীয় সেরা এই ঘরোয়া প্রতিযোগিতার ২০১৪-১৫ মৌসুমের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের করা গোলটি পায় ২৮ শতাংশ ভোট। ২০১০-১১ মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সান্তিয়াগো বার্নাব্যুয়ে মেসির গোলটি ১৬ শতাংশ ভোট নিয়ে তৃতীয় স্থান অর্জন করে।

২০০৭ সালে পিএসজির বিপক্ষে করা সের্গিও রবের্তোর গোলটি পায় ১১ শতাংশ ভোট। এই গোলেই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ওঠে বার্সেলোনা। ২০১৮ সালে ডিসেম্বর মাসের শেষদিকে শুরু হয় বাছাই। ১৬০টি দেশের বার্সেলোনা সমর্থকরা এই আয়োজনে অংশ নেয়। তিন মাস ধরে সব মিলে পাঁচ লাখের বেশি ভোট দেন সমর্থকরা।









Leave a reply