ফায়ার সার্ভিস কর্মীর কাঁধে উদ্ধার পাওয়া তরুণীর ছবি ভাইরাল

|

বনানীর কামাল আতার্তুক এভিনিউয়ের এফআর টাওয়ার। দুপুর ১২টা ৫৫ মিনিটে টাওয়ারের নবম তলায় আগুন লাগে। মুহূর্তে সেই আগুন ছড়িয়ে পড়ে ভবনের বেশ কয়েকটি ফ্লোরে। ভবনে অবস্থানকারীদের মধ্যে শুরু হয় ছোটাছুটি। বাঁচার তাগিদে কেউ কেউ ২২ তলা ভবন থেকে দড়ি বেয়ে নামতে কুণ্ঠা করেননি।

খবর পাওয়ার ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে হাজির ফায়ার সার্ভিসের কর্মীরা। উৎসুক জনতার ভিড় ঠেলে আগুন নেভানোর কাজে নেমে পড়েন। একে একে ২০টি ইউনিট কাজে যোগ দেয়। দীর্ঘ ৬ ঘণ্টা চেষ্টার পর তারা আগুন নেভাতে সক্ষম হন। এই সময়ে তাদের সহযোগিতা করেন সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা।

বিকালের দিকে আগুনের তীব্রতা কমে এলে আটকেপড়াদের বের করে আনতে সচেষ্ট হয় উদ্ধারকারীরা। প্রথমে মই দিয়ে উদ্ধার করা হয় বেশ কয়েকজনকে। পরে বিকাল ৫টার পর ভবনের ভেতরে প্রবেশ করে ফায়ার সার্ভিসের কর্মী ও সেনা সদস্যরা। তাদের সাহসী ভূমিকায় বের করে আনা হয় অনেককেই।

ফায়ার সার্ভিস কর্মীদের একটি মেয়েকে উদ্ধারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যায়, এক কর্মির কাঁধে ভর দিয়ে আগুন লাগা ভবন থেকে বের হয়ে আসছে কান্নারত এক মেয়ে। হাত দিয়ে শক্ত করে ধরে রেখেছেন ফায়ার সার্ভিসের ওই কর্মীকে। কান্না থাকলেও তার চেহারায় জীবন ফিরে পাওয়ার স্বস্তিও খুঁজে পাওয়া যায়। এই আনন্দ-বেদনা মিশ্রিত কান্না সংক্রমিত হয়েছে অন্যদের মাঝেও। উদ্ধারকর্মীদেরও দেখা যায় আবেগ তাড়িত হতে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply