আগুনে নিহত একজন শ্রীলংকার নাগরিক

|

রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে একজনের নিহতের খবর পাওয়া গেছে। বিকাল ৩টার দিকে কুর্মিটোলা হাসপাতালে জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, তাদের কাছে বনানীর আগুনে নিহত একজনের লাশ এসেছে। নিহত ব্যক্তি একজন পুরুষ।

জানা গেছে, নিহত ব্যক্তির নাম নিরস। তিনি শ্রীলঙ্কার নাগরিক। স্ক্যান ওয়েল ফ্রেইড ফরওয়ার্ডিং নামক একটি প্রতিষ্ঠানে কাজ করতেন। ভবনটিতে আরও কয়েকজন বিদেশি নাগরিক ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা জানিয়েছেন, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

দুপুর ১টার আগে বনানীর ২৭ নম্বর রোডের ২২ তলা ভবনটিতে আগুন লাগে। ভবনের ভেতরে লোকজন আটকা পড়েছেন।

দুপুর ২টার দিকে ভেতর থেকে একজন নারী ফেসবুক লাইভে এসে তাদেরকে বাঁচানোর আকুতি জানান। ভিডিওতে শোনা যায় এক নারীর কণ্ঠ। তিনি বারবার বলছেন, ‘আমাদের জন্য সিঁড়ি পাঠানোর ব্যবস্থা করেন। নাহলে ধোঁয়ায় আমরা মারা যাবো।”

বেশ কয়েকজনকে দেখা গেছে ভবনের পাশ ঘেঁষে থাকা পাইপ বেয়ে নামতে গিয়ে গড়িয়ে পড়েছেন। তবে তাদের সর্বশেষ অবস্থা জানা যায়নি।

ইতোমধ্যে সেনাবাহিনীর একটি টিম উদ্ধার কাজে নেমেছে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। বিমান বাহিনীর হেলিকপ্টার আটকে পড়াদের উদ্ধার করছে। তবে বিকাল ৪টার দিকেও দেখা গেছে, ভবনের বিভিন্ন তলায় গ্লাস ভেঙে ধোঁয়ার মধ্যে থেকে হাত নেড়ে উদ্ধারের আকুতি জানাচ্ছেন অনেক নারী-পুরুষ।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বনানীর ২৭ নম্বর রোডে হোটেল সারিনার বিপরীত দিকে অবস্থিত ভবনটিতে নিচের পাঁচটি তলায় প্রথমে আগুন দেখা গেলেও ধীরে ধীরে তা উপরের দিকে উঠতে শুরু করে। লাগোয়া অন্যান্য ভবনগুলোতে কাজ করা কয়েক হাজার লোকজন রাস্তায় নেমে আসেন।

যমুনা অনলাইন/কিউএস









Leave a reply