মাগুরায় শিক্ষক হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল

|

মাগুরা প্রতিনিধি
মাগুরার কাদিরপাড়া সম্মিলনী আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুর রউফ এর হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।
আজ বৃহস্পতিবার দুপুরে মাগুরা সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গন থেকে এ বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল টি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের নোমানী ময়দানে গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা প্রশাসনের প্রতি আগামী ৭২ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতার করে দ্রত বিচারের মুখোমুখি করার আল্টিমেটাম প্রদান করেন। অন্যথায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন। পরে মাগুরা পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ, স্থানীয় একটি মাদ্রাসার সভাপতি নিয়োগ ও গাছ কাটা নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পান্নু মোল্যার সঙ্গে আব্দুর রউফের বিরোধ ছিল। বিরোধের জের ধরে বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় মোহাম্মদপুরের বড়রিয়া নতুন বাজার থেকে দুর্বৃত্তরা আব্দুর রউফকে লোহার রডদিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে মাগুরা হাসপাতালে ভর্তি করা হলে সোমবার (২৫ মার্চ) সন্ধ্যায় তিনি মারা যান। মাদ্রাসা শিক্ষক আব্দুর রউফের ওপর হত্যার ঘটনায় স্থানীয় বালিদিয়া ইউপি চেয়ারম্যান পান্নু মোল্যাসহ ১২ জনকে আসামি করে মাগুরা মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply