রমজানে দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

|

রমজান মাসে চিনি, ভোজ্য তেল, পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি। বাজার স্থিতিশীল রাখতে মহাসড়কে চাঁদাবাজি বন্ধে প্রতিটি পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর টহল জোরদার করা হবে বলেও জানান তিনি।

আজ বুধবার বিকালে ব্যবসায়ীদের সাথে এক বৈঠকে এসব কথা বলেন বাণিজ্য মন্ত্রী। অনুষ্ঠানে চিনি ও তেল কল মালিকরা বলেন, রমজানের চাহিদা অনুযায়ী তেল, চিনি, ছোলা, ডাল ও পেঁয়াজসহ প্রতিটি পণ্যের যথেষ্ট মজুদ রয়েছে। তাই দাম বাড়বে না বলে আশ্বাস দেন তারা।

দাম নিয়ন্ত্রণে রাখতে চট্টগ্রাম থেকে পণ্য পরিবহনে পথে পথে চাঁদাবাজি বন্ধের তাগিদও দেন ব্যবসায়ীরা। সভায় উপস্থিত আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর কর্মকর্তারা বলেন, চাঁদাবাজি বন্ধে প্রতিটি মহাসড়কে টহল জোরদার থাকবে। কেন্দ্রীয়ভাবে মনিটরিং সেল গঠনের মাধ্যমে নজরদারি বাড়ানোর কথাও জানান টিপু মুনশি।

ওই বৈঠকে রমজানের অতি প্রয়োজনীয় চিনি, ডাল, ছোলা, খেজুর, ভোজ্য তেলে মজুদ ও আমদানি এবং এলসি খোলার সর্বশেষ তথ্য উপস্থাপন করা হয়। এসব তথ্য বিশ্লেষণ করে বলা হয়, প্রতিটি পণ্যের পর্যাপ্ত মজুদ আছে। ফলে রোজার সময় এসব পণ্য দাম বাড়ার কোন কারণ দেখা যাচ্ছে না। দাম যাতে না বাড়ে এ বিষয়ে ব্যবসায়ীদের সহযোগিতা চাওয়া হয়।









Leave a reply