সাংবাদিক উৎপল দাসের খোঁজ পাওয়া নিয়ে বিভ্রান্তি

|

নিখোঁজ সাংবাদিক উৎপল দাসের সন্ধান পাওয়ার খবর নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছে। আজ রোববার সন্ধ্যায় প্রথমে পুলিশের সূত্রে জানানো হয়, টাঙ্গাইলে তার সন্ধান মিলেছে। উৎপলের কর্মস্থল পূর্বপশ্চিমবিডি ডট নিউজের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান যমুনা টেলিভিশনকে এ তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ তাকে জানিয়েছে টাঙ্গাইলে উৎপলের সন্ধান পাওয়া গেছে। কিন্তু পরে পুলিশের পক্ষ থেকে বলা হয়, খবরটি সঠিক ছিল না।

এ বিষয়ে মতিঝিল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শিবলী নোমান যমুনা টেলিভিশনকে বলেন, উৎপল দাসকে খুঁজে পাওয়া গেছে বলে যে খবরটি রটেছে তা আসলে গুজব। উৎপল নিখোঁজের ঘটনার তদন্তকারী কর্মকর্তার কাছে আজ সন্ধ্যায় অপরিচিত একটি নম্বর থেকে ফোন আসে। ফোন করা ব্যক্তি দাবি করেন, উৎপলের খোঁজ পাওয়া গেছে। তিনি বর্তমানে টাঙ্গাইলের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। কিন্তু টাঙ্গাইল পুলিশ সেই হাসপাতালে গিয়ে কাউকে পায়নি।

শিবলী জানান, এরপর পুলিশ ওই নম্বরে ফোন করে সেটি বন্ধ পায়। ট্রাকিংয়ের মাধ্যমে নম্বরটির অবস্থান খুলনার সোনাডাঙ্গায় চিহ্নিত করা হয়েছে। উৎপলকে খোঁজে বের করার চেষ্টার পাশাপাশি উড়ো ফোনের ব্যাপারেও তদন্ত করা হচ্ছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

পূর্বপশ্চিমবিডি ডট নিউজের সিনিয়র স্টাফ রিপোর্টার সাংবাদিক উৎপল দাস গত ১০ অক্টোবর রাজধানী মতিঝিলের অফিস থেকে নিখোঁজ হন। উৎপলের পিতার নাম চিত্ত দাস, বাড়ি নরসিংদী জেলার রায়পুরা উপজেলার থানাহাটি গ্রামে। নিখোঁজের পর থেকে তার কোনো সন্ধান না পেয়ে গত ২২ অক্টোবর একটি সাধারণ ডায়রি করেন পূর্বপশ্চিম কর্তৃপক্ষ।









Leave a reply