দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

|

দক্ষিণ এশিয়ার মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ। সরকার শিশুদের সুনাগরিক ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলছে। আগামীর বাংলাদেশকে এগিয়ে নিতে আজকের শিশুদের দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে শিশু কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সকালে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হয় এই শিশু কিশোর সমাবেশ। জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় বর্ণাঢ্য এই অনুষ্ঠান।

এর পরই বেলুন উড়িয়ে প্রধানমন্ত্রী সমাবেশের উদ্বোধন করেন। আকাশে উড়ানো হয় শান্তির প্রতীক পায়রা।

তারপর শিশুদের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয় বঙ্গবন্ধু কন্যাকে। পরে প্রধানমন্ত্রী কুচকাওয়াজে অংশ নিতে আসা দল পরিদর্শন করতে পায়ে হেটে স্টেডিয়াম প্রদক্ষিণ করেন।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকারের দৃঢ়তায় এগিয়ে যাচ্ছে দেশ। আর এই উন্নয়ন বজায় রাখতে আজকের শিশুকে আগামীতে হাল ধরতে হবে। আর এজন্য শিশুদের দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলছে সরকার।

তিনি আরও বলেন, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে শিশু-কিশোরদের রক্ষায় অভিভাবক ও শিক্ষকদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে সবাইকে একসঙ্গে কাজ করার কথাও বলেন প্রধানমন্ত্রী।

সামনের দিনে দক্ষিন এশিয়ার মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা পাবে বাংলাদেশ এই আশাবাদও জানান প্রধানমন্ত্রী। অভিভাবক শিক্ষকের প্রতি আহবান রাখেন শিশুদের আদর্শ চরিত্র গঠনে ভূমিকা রাখার।

এরপর অনুষ্ঠিত হয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিশু কিশোরদের অংশগ্রহনে বর্নাঢ্য কুচকাওয়াজ। আধঘন্টা ধরে চলা এই আয়োজন মঞ্চে দাড়িয়ে উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যমুনা অনলাইন: আরএম


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply