ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া ২০১৯ এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে ইশরাত

|

‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’তে এবার বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন ইশরাত বিনতে রউফ।

এরআগে তিনি বেসরকারি বিশবিদ্যালয় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এ সুনামের সাথে শিক্ষকতা করেছেন। পূর্ববর্তীতে তিনি ইউ এস এইড এর নারী ও শিশু স্বাস্থ্য সংক্রান্ত আন্তর্জাতিক কনফারেন্স এ তিনি ওয়ার্কশপ অ্যাসিস্ট্যান্ট হিসেবে কাজ করেছেন।

ইশরাত বিনতে রউফ তাঁর কাজের পাশাপাশি লেগে পড়েন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে . আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জে সি আই এ তিনি পর্যায়ক্রমে প্রকল্প ব্যবস্থাপক ও সেক্রেটারি জেনেরাল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে তিনি ন্যাশনাল ইয়ুথ লেড সংস্থা – জেন ল্যাব এর সাথে কাজ করছেন । জেন ল্যাব ও ইশরাত ইউ এন ডি পি এর গত তিন টি প্রকল্প এর কাজের সাথে জড়িত ছিলেন যার মধ্যে একটি ছিল ক্লাইম্যাথন. বাংলাদেশ এ এই প্রথমবার বিশবিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে ক্লাইমেট নিয়ে চব্বিশ ঘন্টার টানা শিক্ষন কর্মশালা ও আইডিয়া কম্পেটিশন অনুষ্ঠিত হয়েছে। তিনি এই প্রকল্প এ কমুনিকেশন ম্যানেজার হিসেবে প্রায় আড়াইশো ছাত্র ছাত্রীদের সাথে কাজ করেছেন

‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’ এর আওতায় প্রতিবছর বাংলাদেশ থেকে বিভিন্ন অঙ্গনের ১০০ জন তরুণ-তরুণীকে ভারত সফরে নিয়ে যায় ঢাকা ভারতীয় হাইকমিশন। ভারতের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে সপ্তমবারের মতো বাংলাদেশের যুব প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছ।

এই প্রোগামের আওতায় ইয়ুথ ডেলিগেটরা দিল্লি-আগ্রার বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা, তরুণ প্রজন্মের উৎসাহদায়ী প্রতিষ্ঠান, প্রযুক্তির উৎকর্ষ ঘুরে দেখার সুযোগ পাবেন। ঘোরার পাশাপাশি বাংলাদেশের সংস্কৃতিকে সেখানকার মানুষের মাঝে তুলে ধরারও সুযোগ পাবেন এই ডেলিগেটরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply