সন্তান নিয়ে বাসায় ফিরলেন নারায়ণগঞ্জের সেই ইউএনও

|

হাসপাতাল ছেড়েছেন নারায়ণগঞ্জের আলোচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বীণা। ফুটফুটে কন্যাসন্তানকে কোলে নিয়েই ঘরে ফিরেছেন তিনি। মাঝে চরম উৎকণ্ঠা নিয়ে হাসপাতালে কেটেছে তার এক মাস ১০ দিন।

একাদশ নির্বাচনের পর ওএসডি করায় মানসিক চাপ সইতে না পেরে অপরিপক্ব সন্তানের জন্ম দিয়েছিলেন বীণা। বিয়ের ৯ বছর পর প্রথমবারের মতো মা হলেও সন্তান ছিল বাঁচা-মরার সন্ধিক্ষণে।

অবশেষে সুস্থ সন্তানকে নিয়ে শুক্রবার দুপুরে ঢাকার স্কয়ার হাসপাতাল থেকে বাসায় ফেরেন বীণা। নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে বিষয়টি জানিয়েছেন তিনি। মেয়ের জন্য দোয়া কামনাও করেছেন।

মেয়ের নাম রেখেছেন ইয়োনা। ফেসবুক স্ট্যাটাসে বীণা লিখেন- ‘মহান আল্লাহর অপার রহমতে দীর্ঘ এক মাস ১০ দিন পর আমার ইয়োনা মামনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছে। সবাই আমার মামনির দীর্ঘায়ু ও সুস্থতার জন্য দোয়া করবেন।’

নির্বাচনে যথাযথভাবে দায়িত্ব পালন করলেও গত ৪ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সদর উপজেলার দায়িত্ব থেকে ওএসডি করা হয় বীণাকে। অন্তঃসত্ত্বা অবস্থায় এই ধাক্কা সামলাতে না পেরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন বীণা। পরে অপরিপক্ব সন্তানের জন্ম দেন। জন্মের পর থেকে তার সন্তানটি ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিল।

এর আগে ওএসডি করার পর ৯ ফেব্রুয়ারি বীণা একটি আবেগঘন স্ট্যাটাস দেন ফেসবুকে, যা তোলপাড় সৃষ্টি করে সব জায়গায়।

ইউএনও হোসনে আরা বীণার স্ট্যাটাস নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যেমে সংবাদ প্রকাশিত হয়। পরে বিষয়টি উঠে সংসদেও। এমপিদের দাবির মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেন। ২৫ ফেব্রুয়ারি তার ওএসডির আদেশ বাতিল করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply