৩১ মার্চ থেকে ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা

|

আগামী ৩১ মার্চ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ভারতের চেন্নাইতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে সরাসরি ফ্লাইটটি পরিচালিত হবে বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ১৫,০৪৩ ও রিটার্ন ভাড়া ২৪,২২৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ১৬,০৪৫ ও রিটার্ন ভাড়া ২৬,২২৫ টাকা রাখা হবে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত বলে জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, প্রাথমিকভাবে রবি, মঙ্গল, বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে ও চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে পৌঁছাবে।

এছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতির স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছাবে।

চেন্নাই ভারতের তামিলনাড়ু রাজ্যের রাজধানী। শহরটি শিল্প ও বাণিজ্যের একটি বড় কেন্দ্র এবং সাংস্কৃতিক ঐতিহ্য ও মন্দির স্থাপত্যের জন্য বিখ্যাত। চেন্নাইকে বলা হয়, ভারতের মোটরগাড়ি শিল্পের রাজধানী। এখানে দেশটির প্রায় চল্লিশ শতাংশ মোটর কোম্পানির ভিত্তি রয়েছে। ভারতে উৎপাদিত গাড়ির একটি প্রধান অংশ এখানেই তৈরি হয়। চেন্নাইয়ের পূর্ব উপকূলে রয়েছে ১২ কিলোমিটার দীর্ঘ মেরিনা সমুদ্র-সৈকত, যা পৃথিবীর দীর্ঘতম সমুদ্র-সৈকতগুলির একটি।









Leave a reply