পাকিস্তানের ছোড়া মর্টারে ভারতীয় সেনা নিহত

|

ভারতের জম্মু-কাশ্মীরে পাকিস্তান সেনাদের ছোড়া মর্টারের গোলায় ভারতীয় এক সেনা নিহত ও অপর তিন জন আহত হয়েছেন।

সোমবার ভোরে পাকিস্তান রাজৌরি জেলার সুন্দেরবানি সেক্টরের কেরি বাট্টল এলাকায় মটারের গোলাবর্ষণ করে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এ সময় গোলার আঘাতে রাইফেলম্যান করমজিৎ সিং (২৪) গুরুতর আহত হন ও পরে মারা যান।

ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেছেন, আজ ভোর সাড়ে ৫টার দিকে পাকিস্তান বিনা উস্কানিতে অস্ত্রবিরতি লঙ্ঘন করলে এক সৈন্য নিহত হন। ভারতীয় সেনাবাহিনী উপযুক্ত জবাব দিয়েছে।

গত মাসে ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের এক আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জনেরও বেশি জওয়ান নিহত হওয়ার পর দুই চিরবৈরি প্রতিবেশী দেশের মধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছিল।

ওই হামলার জবাবে ২৬ ফেব্রুয়ারি আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করে ভারতীয় যুদ্ধবিমানগুলো পাকিস্তানের বালাকোটে বোমাবর্ষণ করে। সেখানে জইশের প্রশিক্ষণ শিবিরে হামলা চালানোর দাবি করে ভারত।

অপরদিকে ভারতীয় বোমাগুলো পাহাড়ি বনের ফাঁকা এলাকায় বিস্ফোরিত হয়েছে জানিয়ে হামলায় বেশ কিছু পাইন গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করে পাকিস্তান। পাল্টাপাল্টি বিমান হামলার ঘটনায় ভারতীয় এক পাইলটকে আটক করে পাকিস্তান। পরে ইমরান খান আটক ভারতীয় পাইলটকে শান্তির দূত হিসেবে মুক্তি দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply