গাইবান্ধার ৫ উপজেলায় ৩ আ’লীগ ও ২ বিদ্রোহী প্রার্থী জয়ী

|

গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধার পাঁচ উপজেলা পরিষদ নির্বাচনে তিন উপজেলায় আ’লীগের নৌকার প্রার্থী ও দু’টি উপজেলায় দলেরই দুই বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সদর উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শাহ্ মো. সারোয়ার কবীর। তিনি আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ঘোড়া প্রতিকে ১০২ কেন্দ্রের ফলাফলে ভোট পেয়েছেন ৩৯ হাজার ৫৫৫। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন পিয়াররুল ইসলাম। আ’লীগের নৌকা প্রতিকে তিনি পেয়েছেন ২৯ হাজার ৫০৬ ভোট।

সাদুল্যাপুর উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী আলহাজ মো. শাহারিয়া খাঁন বিপ্লব বেসরকারি ফলাফল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ৬৮টি ভোট কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতিকে তিনি পেয়েছেন ৩২ হাজার ৭৭৯ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আবু সাদত শাহ্ মো. ফজলুল হক রানা মোটরসাইকেল প্রতিকে পেয়েছেন ৩০ হাজার ৫৬০ ভোট।

পলাশবাড়ী উপজেলায় আ’লীগের আলহাজ একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ৬৪টি ভোট কেন্দ্রে নৌকা প্রতিকে তিনি পেয়েছেন ৫৬ হাজার ৯৪৭ ভোট। নিকটতম প্রতিদ্বন্দী জাতীয় পার্টির প্রার্থী এ্যাড. মমতাজ উদ্দীন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৩৮০ ভোট।

অপরদিকে, ফুলছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আ’লীগের জিএম সেলিম পারভেজ। নৌকা প্রতিকে তিনি পেয়েছেন ২৩ হাজার ১৭৩ ভোট। নিকটতম প্রতিদ্বন্দী আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আবু সাঈদ পেয়েছেন ৫ হাজার ৪২৯ ভোট।

এছাড়া সাঘাটা উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) জাহাঙ্গীর কবির। তিনি পেয়েছেন ৪৫ হাজার ৯৩৬ ভোট। নিকটতম প্রতিদ্বন্দী আ’লীগের নৌকা প্রতিকে শামছিল আরেফিন টিটু পেয়েছেন ৪০ হাজার ৭৯৯ ভোট।

রবিবার (১৮ মার্চ) রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত পাঁচ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তারা এ ফলাফল ঘোষণা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, উপজেলায় সহকারী রিটানিং কর্মকর্তারা ভোট কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে পাঁচজনকে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন।









Leave a reply