ব্রাহ্মণবাড়িয়ায় আচরণ বিধি ভঙ্গের অভিযোগে ৫ প্রার্থীকে জরিমানা

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতাকারী ৫ প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

তারা হচ্ছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম (নৌকা),স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফিরোজুর রহমান ওলিও (আনারস প্রতীক), পুরুষ ভাইস চেয়ারম্যান লোকমান হোসেন (চশমা), আহমেদুল কবির রাজিব (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার (পদ্মফুল)।

রবিবার ও শনিবার রাতে নির্বাচনের আচরণ বিধি দেখার দায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান রঙ্গিন পোষ্টার লাগিয়ে প্রচারণা চালানোর অভিযোগে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

এদিকে স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও’র বিরুদ্ধে নানা ভাবে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ তুলে ধরে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম রিটার্নিং অফিসারের কাছে দুটি লিখিত অভিযোগ দিয়েছেন। শনিবার দেয়া এসব অভিযোগের একটিতে ফেসবুক লাইভে উস্কানিমূলক বক্তব্য প্রচার করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি এবং ওই প্রার্থীর বাড়িতে সকাল থেকে রাত পর্যন্ত গরু জবাই করে ভোটারদের আপ্যায়ন করার মাধ্যমে নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬ এর ১৮(ক) ও ১৭(খ) ধারা লঙ্ঘনের অভিযোগ আনা হয়।

অভিযোগে বলা হয় একটি ফেসবুক লাইভে ওলিও ভোটারদের বলেছেন-‘আপনারা ভীত হবেন না,কেউ মারা যান তার দায়িত্ব আমি নেব,আমি ক্ষতিগ্রস্তদের ছেলেমেয়ে ও পরিবার-পরিজনের ভরণ পোষণের সমস্ত দায়িত্ব নেব,আপনারা ভয় পাবেন না’।

অপর অভিযোগে ফিরোজার রহমান অলিও স্বতন্ত্র প্রার্থী হয়েও তার নির্বাচনী পোষ্টারে বাংলাদেশ আওয়ামীলীগের স্লোগান ‘জয়বাংলা’ ও ‘জয় বঙ্গবন্ধু’ লিখে ভোটারদের বিভ্রান্ত করছেন বলে অভিযোগ আনা হয়। যাতে নির্বাচনী আচরণ বিধি ৮(৫) ধারা লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ করা হয়। এছাড়া নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে বাসাবাড়ির দেয়ালে এবং টিনের ঘরের বেড়ায় আঠা দিয়ে পোষ্টার সাঁটানোর মাধ্যমে ফিরোজার আচরণ বিধিমালার ৮(৮)ধারা লঙ্ঘন করেছেন বলে অভিযোগ করেন জাহাঙ্গীর আলম। এসব অভিযোগের সঙ্গে প্রমাণ হিসেবে ফেসবুকে দেয়া ভিডিও লাইভের ৩টি ফুটেজ,বাচ্চাদের মধ্যে টাকা বিলি করার এবং দেয়ালে পোষ্টার সাঁটানোর স্থির ছবি দেয়া হয়।

তবে অভিযোগে বিষয়ে কোন মন্তব্য করেননি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা স্বতন্ত্র প্রার্থী ফিরোজার রহমান অলিও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply