নিউজিল্যান্ডে মসজিদে হামলা নিয়ে যা বললেন অনন্ত জলিল

|

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর নৃশংস হামলায় ঝড়ে গেছে ৪৯টি তাজা প্রাণ। আহত হয়েছেন আরও অন্তত ৪৮জন। বাংলাদেশের সাতজনকে এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না।আশঙ্কা করা হচ্ছে তারা মারা গেছেন।

নামাজরত অবস্থায় মুসল্লিদের ওপর শেতাঙ্গ বন্দুকধারীর এ হামলা স্মরণকালের ইতিহাসে বর্বরোচিত। এ ঘটনায় নিন্দার ঝড় বইছে সর্বত্র। এ হামলার নিন্দা জানিয়েছেন নায়ক ও পরিচালক অনন্ত জলিল। তিনি বাংলাদেশের ক্রিকেটাররা অল্পের জন্য রক্ষা পাওয়ায় মহান আল্লাহর কাছে শুকরিয়া জানিয়েছেন।

শুক্রবার রাতে ফেসবুক স্ট্যাটসে অনন্ত জলিল লিখেন, ‘সকাল থেকে এখন পর্যন্ত আমি স্তব্ধ, বাকরুদ্ধ। আমার এখনো বিশ্বাস করতে কষ্ট হচ্ছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের দুটি মসজিদে সন্ত্রাসীদের হামলায় এখন পর্যন্ত ৫৪ জন (প্রকৃত পক্ষে মারা গেছেন ৪৯জন) নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এমন সংবাদ আমি কল্পনাও করতে পারি না। আল্লাহ্তাআলা নিহতদের শহীদি মর্যাদা দান করে, উনাদের জান্নাতুল ফেরদাউস দান করুন। আমরা সবাই নিহত মুসল্লিদের জন্য দোয়া করবো এবং তাদের পরিবারের জন্য দোয়া করবো। তারা যেন এই শোক কাটিয়ে উঠতে পারেন।

তিনি লিখেন, নিউজিল্যান্ডের মত শান্তি প্রিয় দেশে এমন সন্ত্রাসী হামলার ঘটনায় আমাদের জাতীয় ক্রিকেট দলের প্রতিটি সদস্যকে আল্লাহ নিরাপদে রেখেছেন, সেজন্য শুকরিয়া আদায় করি।

সন্ত্রাসকে বর্জনের আহবান জানিয়েছেন তিনি লিখেছেন, মানুষ যে ধর্মেরই হোক না কেন, এ ধরনের হামলাকে আমরা কেউই সমর্থন করি না। হোক তা অন্য ধর্ম বা মুসলমানদের বিপক্ষে। কারণ সবাই মানুষ, আর সব ধর্মের মানুষই একসঙ্গে সুখে শান্তিতে বসবাস করবে- এটা আমাদের সবার কাম্য। সন্ত্রাসীরা কোনো দেশের হতে পারে না, কোনো ধর্মের হতে পারে না।’

প্রসঙ্গত, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীদের এলোপাতারি গুলিতে ৪৯ জন মারা যান। আহত হয়েছেন অন্তত ৪৮জন। এই সন্ত্রাসী হামলার সময় আল নূর মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। তারা মসজিদে ঢোকার কিছুক্ষণ আগে এক পথচারীর কাছ থেকে খবর পেয়ে ফিরে আসেন। ফলে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ক্রিকেটাররা।এ ঘটনায় বাংলাদেশের তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply