ক্রাইস্টচার্চ হামলা: পিএসএলে নীরবতা পালন

|

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে মসজিদ আল নূরে ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৪১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক। তবে অল্পের জন্য বেঁচে গেছেন টাইগাররা।

নারকীয় সেই হামলা নাড়িয়ে দিয়েছে পুরো ক্রিকেট বিশ্বকে। শোকের ছায়া নেমে এসেছে গোটা ক্রিকেটাঙ্গনে। সেই শোক ছুঁয়ে গেছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় এলিমিনেটর ম্যাচেও।

শুক্রবার রাতে ওই ম্যাচে মুখোমুখি হয় ইসলামাবাদ ইউনাইটেড ও পেশোয়ার জালমি। ক্রাইস্টচার্চে মসজিদে শক্তিশালী আগ্নেয়াস্ত্রসহ সন্ত্রাসীর হামলায় হতাহতের প্রতি শোক জানিয়ে এদিন কালো আর্মব্যান্ড পরে মাঠে নামেন দুই দলের ক্রিকেটাররা। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের আগে পালন করা হয় এক মিনিট নীরবতা।

ওই ম্যাচে ইসলামাবাদকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে দ্বিতীয় আসরের শিরোপাজয়ী দল পেশোয়ার। ম্যাচজুড়ে ধারাভাষ্যকারদের আলোচনায়ও ছিল হামলার ভয়াবহতা।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে শনিবার থেকে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট। তবে নৃশংস সেই হামলার পর নিরাপত্তা ঝুঁকিতে সেটি বাতিল করা হয়েছে। দেশে ফিরে আসছেন টাইগাররা।

হামলার ভয়াবহতায় সন্ত্রাসবাদের তীব্র নিন্দা জানাচ্ছে পুরো ক্রিকেট বিশ্ব। পাশাপাশি বাংলাদেশি ক্রিকেটাররা অল্পের জন্য বেঁচে যাওয়ায় স্বস্তি প্রকাশ করছে। তবে বহু হতাহতের ঘটনায় শোক এড়িয়ে যাওয়ার উপায় নেই।









Leave a reply