বিজেপির নির্বাচনী পোস্টারে অভিনন্দনের ছবি!

|

ভারতের নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়েছে সেনাবাহিনীকে নিয়ে রাজনীতি করা যাবে না। মানে সেনাবাহিনীর সাফল্য থেকে শুরু করে কোনও কিছুকে রাজনৈতিক প্রচারের অঙ্গ করা যাবে না। সেই কাজ করায় কমিশনের রোষের মুখে পড়লেন দিল্লির বিজেপি বিধায়ক ওমপ্রকাশ শর্মা।

বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের সঙ্গে নিজের ছবি ব্যবহার করে পোস্টার দেওয়ায় তাঁকে নোটিশ পাঠাল কমিশন। আগামী বৃহস্পতিবারের মধ্যে পোস্টার খুলে ফেলতে হবে তাঁকে। তিনি এই কাজ কেন করেছেন সেটাও জানাতে হবে তাঁকে।

পোস্টারে এই দু’জন ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপি সভাপতি অমিত শাহর ছবি আছে পোস্টারে। পোস্টারে লেখা হয়েছে অভিনন্দনের ফিরে আসা প্রধানমন্ত্রীর কূটনৈতিক জয়।

নির্বাচন কমিশন শনিবার রাজনৈতিক দলগুলিকে সাফ জানিয়ে দিয়েছে গণতন্ত্রে সেনাবাহিনী হল সম্পূর্ণ ‘অরাজনৈতিক এবং নিরপেক্ষ অংশ’, এই বিষয়টি নিশ্চিত করে দিল, নির্বাচনের প্রচারে কোনওভাবেই সেনাবাহিনী বা অন্য কোনও প্রতিরক্ষা কর্মীর ছবি তাদের পোস্টার অথবা হোর্ডিং-এ ব্যবহার করা যাবে না।

বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানের ছবি দেওয়া বেশ কিছু বিলবোর্ড নির্বাচনী প্রচারের জন্য বিজেপি ব্যবহার করছে, এমন অভিযোগ ওঠার পরই এই সিদ্ধান্ত জানিয়ে দেয় জাতীয় নির্বাচন কমিশন।









Leave a reply