শিক্ষার্থীরা চাইলে শপথ নেব, না চাইলে নেব না: নুর

|

ডাকসু পুনঃনির্বাচনের দাবিতে উপাচার্যকে তার কার্যালয়ে স্মারকলিপি দিয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরসহ আন্দোলনকারীদের ১০ জন প্রতিনিধি। আজ বুধবার দুপুরে তারা ভিসি কার্যালয়ে স্মারকলিপি জমা দেন।

এ সময় কার্যালয়ের সামনে অবস্থান নেন নির্বাচন বর্জনকারী বাম জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট। তারা দাবি করেছে, যতক্ষণ পর্যন্ত পুনঃতফসিল ঘোষণা করার আগ পর্যন্ত তাদের আন্দোলন অব্যাহত থাকবে।

সাংবাদিকদেরকে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাজানো ছকে নির্বাচনে হয়েছে। আমরা এ নির্বাচন মানি না। প্রথমে দুটি পদ ছাড়া বাকিগুলোতে নতুন নির্বাচন চেয়েছিলাম। তারা আমাকে ও আখতারকে নীল নকশার করেও হারাতে পারেনি। কিন্তু এখন শিক্ষার্থীরা চাচ্ছেন সব আসনে নির্বাচন হোক। আমিও তাদের দাবির সাথে একমত।

তিনি বলেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন বাতিল করে ৩১ মার্চের মধ্যে নির্বাচন দিতে হবে। একইসাথে সদ্য অনুষ্ঠিত নির্বাচনে সংশ্লিষ্ট সবাইকে পদত্যাগ করতে হবে।

শপথ নেবেন কিনা এ বিষয়ে নুরু জানান, আমাদের দাবিগুলোর ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ক্লিয়ার মেসেজ পাওয়ার পর শপথের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তাদেরকে আগে জানাতে হবে নতুন নির্বাচন কবে হবে। তারপর শিক্ষার্থীরা চাইলে সিদ্ধান্ত নেব। না চাইলে নেব না।

নির্বাচনের দিন রোকেয়া হলের ঘটনার বিষয়ে নুর বলেন, লেডি মাস্তান বাহিনী শোভন ভাইয়ের নেতৃত্বে হামলা চালায় আমাদের উপর।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply