নুরকে নিয়ে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতির ফেসবুক পোস্ট ভাইরাল

|

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি নুরুল হক নুর, কোটা সংস্কার আন্দোলন এবং তাতে ছাত্রলীগের একাংশের সংশ্লিষ্টতা বিষয়ে বেশ চাঞ্চল্যকর ‘তথ্য’ দিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মাকসুদ রানা মিঠু।

মিঠু তার পোস্টে দাবি করেছেন, ছাত্রলীগের সম্মেলন ঠেকাতে ‘বড় দুই নেতা’ নুরকে কোটা আন্দোলনে নামান এবং টাকা দিয়েও সহায়তা করেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ৬০০ কোটি টাকার কাজের টেন্ডার নিয়েও কথা বলেছেন তিনি। গতকালের পোস্টটি ইতোমধ্যে কয়েকশো বার শেয়ার হয়েছে, এবং ২ হাজারের মতো মানুষ এতে রিয়েকশন দিয়েছেন।

নিচে মিঠুর পোস্টটি হুবহু তুলে ধরা হলো–

“নুরুল হক নুরু
ছাত্রলীগের কর্মি থেকে তোমাকে যারা নিজ স্বার্থে ছাত্র অধিকার আন্দোলনের নেতা বানিয়ে পল্টি দিয়ে শিবির নেতা বানালো তাদের প্রতি কৃতজ্ঞতা জানানোর মত অবস্হান এবং সাহস তোমার কাছ থেকে প্রত্যাশা করি। ছাত্রলীগ তার যত কর্মিকে মিথ্যা অপবাদ দিয়ে শিবির বানিয়েছে আমি বিশ্বাস করি তুমি তাদেরই একজন। ছাত্রশিবির করার মত যোগ্য তোমাকে দেখে যেমন কখনো মনে হয়নি তেমনি ছাত্রশিবিরকে প্রেস রিলিজ দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কারও জন্য ভোট চাওয়ার মত নির্বোধও মনে হয় না।ভয়ও সংকীর্ণতা ভেঙে সত্যটা প্রকাশ কর ব্রাদার।সারা দেশকে জানিয়ে দে তোকে কোটা আন্দোলনের নেতা কারা বানিয়েছিল। বাংলাদেশ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক কোন দুই প্রভাবশালী নেতা তোকে নিয়ে বৈঠকে বসেছিল। কোন নেতারা সেদিন সামনে ছাত্রলীগের সম্মেলন যাতে না হয় তার জন্য কোটা আন্দোলনের মাধ্যমে বিশৃঙ্খলা সৃষ্টি করছিল। নুরু তোকে আজ বলতে হবে ৭ এপ্রিল ২০১৮ কোন দুই বড় নেতা তোকে ১২০০০ হাজার টাকা দিয়া আন্দোলনে খরচ করতে বলেছে।আন্দোলনের নেতৃত্ব যাতে হাসান আল মামুন আর তোর হাতে থাকে কে বলেছে সেটা তুই লাইভে এসে বলবি। তোকে নিয়ে ছাত্রলীগের কোন নেতারা বিভিন্ন সময় বৈঠকে বসেছে সেটা সবাইকে জানিয়ে দে।
কোটা আন্দোলন নির্মূল করার জন্য ছাত্রলীগের যে বৈঠক হয় সেখানে শুধুমাত্র তৎকালীন ৩জন নেতা কেন উপস্থিত ছিল সেটাও ছাত্র সমাজ জানতে চায়। কোটা আন্দোলন, ছাত্রলীগের সম্মেলন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ভবনের ৬০০কোটি টাকার কাজ ,এগুলোর সর্ম্পকটা কি এটাও সবাইকে জানতে হবে।

নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য নুরুকে যারা ব্যবহার করেছে তারা হলো ইতিহাসের সবচেয়ে বড় শিবির।”


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply