জঙ্গিদের মূলোৎপাটনে গিয়েছিলেন, নাকি গাছের: মোদিকে সিধুর প্রশ্ন

|

ভারতীয় বায়ুসেনা (IAF) পাকিস্তানের বালাকোটাতে যে সার্জিকাল স্ট্রাইক চালিয়েছিল, তাতে কতজন জঙ্গি মারা গেছে তা নিয়ে এবার প্রশ্ন তুললেন কংগ্রেসের নভোজোত সিংহ সিধু, বিজেপির অধ্যক্ষ অমিত শাহের বয়ানের পরে এই নিয়ে আরও বেশি জলঘোলা হতে শুরু করেছে।

আসলে রবিবার তিনি জানিয়েছেন যে, জঙ্গি হামলায় ভারতীয় বায়ুসেনা ২৫০ জন জঙ্গিকে মারতে সক্ষম হয়েছে। এই বক্তব্যের পরে নভোজোত সিংহ সিধু বেশ কিছু মিডিয়া রিপোর্টের স্ক্রীনশট শেয়ার করে টুইট করেন।

কেন্দ্রীয় মন্ত্রী এসএস আহলুওয়ালিয়া-এর বয়ান (‘এয়ার স্ট্রিকের আসল কারণ ছিল বার্তা দেওয়া, মারা নয়’)-এর দিকে লক্ষ্য করে সিধু টুইট করেছেন ‘তাহলে লক্ষ্য কি ছিল? জঙ্গিদের মূলোৎপাটনে গিয়েছিল, নাকি গাছ উৎপাটন করতে? তাহলে কি এটা ভোটের হত্যাকান্ড ছিল?’ একই প্রশ্ন জানতে চেয়েছেন প্রধানমন্ত্রীর কাছ থেকেও।

এছাড়া এয়ার স্ট্রাইকে কতজন জঙ্গি মারা গেছে, সেই সংখ্যা নিয়ে সিধু লেখেন ‘৩০০ জন জঙ্গি মারা গেছে কি, হ্যাঁ নাকি না?’ সেই সাথেই তিনি জানিয়েছেন, ”সেনাদের নিয়ে রাজনীতি করা বন্ধ করুন।”

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও মৃত জঙ্গির সংখ্যা নিয়ে প্রশ্ন তুলেছেন। অমিত শাহের বক্তব্যের পর, তা লক্ষ্য করে তিনি টুইট লেখেন যে , ”তাহলে কি অমিত শাহ বলতে চাইছেন যে, সেনারা মিথ্যে বলছে? কারণ সেনারা সরাসরি জানিয়েছে যে, কেউ মারা গেছে কিনা বা কতজন মারা গেছে, তা সঠিক ভাবে বলা সম্ভব না। নির্বাচনের কথা মাথায় রেখে অমিত শাহ এবং তার দল মিথ্যা বলছে কি? দেশের সেনার ওপরে ভরসা আছে। তাহলে কি অমিত শাহ ও বিজেপির দেশের সেনাদের ওপর কোনো ভরসা নেই?”

সেই সাথে তিনি টুইটে লেখেন যে, ”দেশের সেনা কখনও মিথ্যা বলতে পারে না। বিজেপি মিথ্যা কথা বলছে। সারা দেশ সেনাদের সাথে আছে। শুধু বিজেপি তাদের বিরোধিতা করছে।”









Leave a reply