লিফলেট না থাকায় একদিন পর প্রচারণায় ছাত্রদল!

|

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে গতকাল থেকে। প্রায় সব প্রার্থীরা দলগত ও এককভাবে প্রচারণা শুরু করেছেন প্রথম দিন থেকেই। কিন্তু লিফলেট না থাকায় ছাত্রদল প্রথম দিন প্রচারণা শুরু করতে পারেননি। আজ দ্বিতীয় দিন থেকে তারা প্রচারণা শুরু করেছে।

দলীয় সূত্র জানায়, প্রচারণার প্রথম দিন তারা মধুর ক্যান্টিন আর টিএসসিতে সময় কাটান। প্রচারণার জন্য বানানো লিফলেট ছাপানোর কাজ শেষ না হওয়ায় ভোটারদের কাছে যেতে পারেননি তারা। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন নেতাকর্মীরা।

নাম প্রকাশ না করার শর্তে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের এক যুগ্ম আহ্বায়ক জানান, নির্বাচনে হার-জিত পরের বিষয়। নিজের সর্বোচ্চ দিয়ে ভোটারদের মন জয় করাই চ্যালেঞ্জ। দীর্ঘদিন আমরা ক্যাম্পাসের বাইরে ছিলাম তাই শিক্ষার্থীদের সাথে আমাদের যোগাযোগ কম। প্রচারণায় আমাদের আরো গুরুত্ব দেয়া দরকার ছিলো। যেখানে অল্প কয়দিন প্রচারণা চালানোর সুযোগ আছে সেখানে কেন আমরা প্রথম দিন থেকেই শুরু করতে পারিনি। এর দায় কে নেবে?

ডাকসুতে সম্পাদক পদে নির্বাচনে অংশ নেয়া এক নেতা বলেন, বারবার বলার পরও লিফলেট হাতে পাইনি। সিনিয়রদের উদাসীনতা এর জন্য দায়ী। ওই নেতা আরো বলেন, লিফলেট না দিতে পারলে ভোটাররা আমাদের কতক্ষণ মনে রাখতে পারবে।

তবে লিফলেটের কারণে প্রচারণা শুরু করা হয়নি এমন অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রদলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক। তিনি বলেন, ভিসি স্যার সব প্রার্থী ও ভোটারদের সাথে গতকাল সকাল ১১টায় কথা বলেছেন। আমাদের এখনো হলে থাকার সুযোগ দেয়া হয়নি। যার কারণে আসতে আসতে সাড়ে ১১টা বেজে যায়। ততক্ষণে স্যার কথা বলা শেষ করে ফেলেছেন। যার প্রতিবাদে প্রথমদিন প্রচারণা থেকে বিরত থাকি।

প্রথমদিনই লিফলেট ছিলো কিনা জানতে চাইলে তিনি নীরব থাকেন। এসময় অনিক অভিযোগ করে বলেন, হলে না থাকার কারণে ভালোভাবে প্রচারণা চালাতে পারছি না। ভিসি স্যারকে বারবার বলার পরও তিনি কোনো ব্যবস্থাও নিচ্ছেন না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply