ইনফেকশন দূর হলেই কাদেরের বাইপাস সার্জারি

|

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

হাসপাতালের কার্ডিওলজিস্ট ডা. ফিলিপ কো’র নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড জানিয়েছে, তার অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে। তবে কিডনিতে কিছু সমস্যা রয়েছে। কিডনির ইনফেকশন সারলেই কাদেরের বাইপাস সার্জারি করা হবে বলেও জানায় মেডিকেল বোর্ড।

ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ পরিস্থিতি মঙ্গলবার সিঙ্গাপুর সময় দুপুরে হাসপাতালে ব্রিফ করে ডা. ফিলিপ কো এর নেতৃত্বাধীন মেডিক্যাল বোর্ড।

ডা. ফিলিপের বক্তব্যের আলোকে ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ তথ্য মিডিয়ার জন্য জানিয়েছেন তার সঙ্গে থাকা বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রফেসর ডা. আবু নাসার রিজভী।

ডাক্তার রিজভী বলেন, ‘প্রথমত তারা (মেডিকেল বোর্ড) এপ্রিসিয়েট করেন যে, বাংলাদেশে গত দুই দিনে তাকে (ওবায়দুল কাদের) যে ম্যানেজমেন্ট করা হয়েছে তারা ভেরি এক্সিলেন্ট ম্যানেজমেন্ট। এখন তার অবস্থা মোটামুটি স্ট্যাবল আছে। কিন্তু তার কিডনিতে একটু সমস্যা আছে এবং তার কিছু ইনফেকশন আছে। তারা চিন্তা করছেন আগামী কয়েক দিনের ভেতর এই কিডনি সমস্যা এবং ইনফেকশন কন্ট্রোল করার পরে- দে আর থিংকিং ফর দ্যা বাইপাস সার্জারি। বর্তমানে তার অবস্থা আগের থেকে ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে। বাকিটা এখন আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী। আপনারা সবাই দোয়া করবেন।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply