গলাকেটে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

rbt

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গায় তহমিনা খাতুন নামে এক গৃহবধূকে গলাকেটে (জবাই) হত্যার দায়ে স্বামী আকাশ ওরফে মিঠুকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে চুয়াডাঙ্গার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো: জিয়া হায়দার (জেলা ও দায়রা জজ) এ রায় প্রদান করেন।

মৃত্যুদন্ডাদেশপ্রাপ্ত আকাশ ওরফে মিঠু (৩৪) আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামের কুঠিপাড়া গ্রামের মৃত রমজান আলীর ছেলে।

আদালত সূত্র জানায়, ২০১৬ সালের ১৪ জুলাই রাতে সদর উপজেলার মোহাম্মদজুম্মা গ্রামে স্ত্রী তহমিনা বেগমকে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে স্বামী আকাশ। ঘটনার পরদিন নিহতের পিতা সবেদ আলী চুয়াডাঙ্গা সদর থানায় আসামি আকাশ ওরফে মিঠুর নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় তিনি উল্লেখ করেন যৌতুকের টাকা না পেয়ে আমার মেয়েকে গলাকেটে হত্যা করা হয়েছে।

আলোচিত এ হত্যাকাণ্ডের পরিদন পুলিশ আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রাম থেকে আকাশকে গ্রেফতার করে পুলিশ।

চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের উপ পরিদর্শক মাসুদ পারভেজ এ মামলার তদন্ত শেষে অভিযুক্ত আকাশ ওরফে মিঠুর নামে একই বছরের ১০ অক্টোবর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

বিজ্ঞ আদালত এ মামলায় মোট ১৩জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ  শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর সংশোধনী ১১(ক) ধারায় আকাশকে দোষী সাব্যস্ত করে তাকে মৃত্যুদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন, এ্যাডভোকেট আব্দুল মালেক ও আসামি পক্ষে পরিচালনা করেন এ্যাডভোকেট সেলিম উদ্দীন খাঁন ও এ্যাডভোকেট মানি খন্দকার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply