অবস্থার উন্নতি হওয়ায় ওবায়দুল কাদেরকে এখনই সিঙ্গাপুরে নেয়া হচ্ছে না

|

বঙ্গবন্ধু মেডিকেলে ওবায়দুল কাদেরের অবস্থা পর্যবেক্ষণ করেছেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসক দল। অবস্থার উন্নতি হওয়ায় আজ রাতে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে না তাকে। এমনটা জানিয়েছেন বিএসএমএমইউ উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া।

তবে এয়ার এম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন হলে যে কোনো সময় সিঙ্গাপুরে পাঠানো হবে।

এর আগে রাত ৮টার পর চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের শারিরীক অবস্থা অল্প উন্নতি হয়েছে। তবে তিনি শঙ্কামুক্ত নন।

সন্ধ্যার পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক ঢাকায় এসে পৌঁছান। তারা এসে প্রথমে মেডিকেল বোর্ডের সাথে বৈঠক করে মাউন্ট এলিজাবেতে রোগীকে নেয়ার পক্ষে দেন।

রোববার ফজরের নামাজের সময় বুকে প্রচন্ড ব্যাথা অনুভব করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্রুত তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। হাসপাতালে আনা মাত্রই দ্রুত শুরু হয় চিকিৎসা। এনজিওগ্রাম করা হলে হার্টে তিনটি ব্লক ধড়া পড়ে।

বিকালে তাকে দেখতে হাসপাতালে যান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী পায় এক ঘণ্টা হাসপাতালে অবস্থান করেন।

প্রিয় নেতার অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা।সকাল দশটার কিছু পর ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন আওয়ামী লীগ নেতারা।

বিকেলে ওবায়দুল কাদেরকে দেখতে আসেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। তিনিও প্রায় ত্রিশ মিনিট অবস্থান করেন হাসপাতালে। খোজ নেন তার শারীরিক অবস্থার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply