অবস্থার অল্প উন্নতি, সিঙ্গাপুর নেয়ার পক্ষে মত চিকিৎসকদের

|

ওবায়দুল কাদেরের শারিরীক অবস্থা অল্প উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এছাড়া তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়ার জন্য মত দিয়েছেন চিকিৎসকরা।

এসব তথ্য জানিয়েছেন আওয়ামী লীগ নেতা ফারুক খান।

এর আগে সন্ধ্যায় এয়ার এম্বুলেন্সে করে ঢাকায় এসে পৌঁছান সিঙ্গাপুরের ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক। তারা ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সাথে বৈঠক করেন।

বিকালে তাকে দেখতে হাসপাতালে গেছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। সন্ধ্যায় এক ব্রিফিংয়ে বিএসএমএমইউ’র চিকিৎসকরা জানান, ওবায়দুল কাদেরের শারিরীকি অবস্থা অল্প কিছুটা উন্নতি হলেও তিনি শঙ্কামুক্ত নন। তার হার্টে তিনটি ব্লক রয়েছে।

রোববার ফজরের নামাজের সময় বুকে প্রচন্ড ব্যাথা অনুভব করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দ্রুত তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। হাসপাতালে আনা মাত্রই দ্রুত শুরু হয় চিকিৎসা। এনজিওগ্রাম করা হলে হার্টে তিনটি ব্লক ধড়া পড়ে।

প্রিয় নেতার অসুস্থতার খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা।সকাল দশটার কিছু পর ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেন আওয়ামী লীগ নেতারা।

উন্নত চিকিৎসার জন্য সড়ক পরিবহন মন্ত্রীকে সিঙ্গাপুরে নেয়ার সিদ্ধান্ত হলেও দুপুরের পর স্থগিত করা হয়। হৃদস্পন্দন কমে যাওয়ায় আপাতত তাকে বিদেশে পাঠানো সম্ভব নয় বলে জানান চিকিৎসক সৈয়দ আলী আহসান।

দলের সাধারণ সম্পাদকের অসুস্থতার খবর শুনে সকাল থেকেই খোঁজ খবর নিতে থাকেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর সাড়ে তিনটার পর তাকে দেখতে আসেন হাসপাতালে। সেখানে প্রায় পৌনে একঘন্টা অবস্থান করেন তিনি।

বিকেলে ওবায়দুল কাদেরকে দেখতে আসেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। তিনিও প্রায় ত্রিশ মিনিট অবস্থান করেন হাসপাতালে। খোজ নেন তার শারীরিক অবস্থার।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের অসুস্থতা নিয়ে বিকেলে সবশেষ ব্রিফ করে হাসপাতাল কর্তৃপক্ষ। জানানো হয় এখনও সঙ্কাটাপন্ন তার অবস্থা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply