ডাকসু নির্বাচন: ভিপি পদে ২১ ও জিএস পদে লড়বেন ১৪ জন

|

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। আজ রোববার বিকালে ডাকসুর ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন।

তালিকায় দেখা যায়, ডাকসুর ২৫ পদের বিপরীতে লড়বেন ২২৯ জন প্রার্থী। হল সংসদ ও ডাকসুতে সব মিলিয়ে ৩৮ টি পদে ভোট দেবেন একজন ভোটার। চূড়ান্ত তালিকা অনুযায়ী ডাকসু ও হলে ভোট দেবেন ৪২ হাজার ২১১ জন।

ডাকসুর ২২৯ জন প্রার্থীর মধ্যে সহ-সভাপতি (ভিপি) ২১জন, সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪ জন, সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ১৩ জন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ৯ জন, কমনরুম ও ক্যাফেটেরিয়া বিষয়ক সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১১ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহণ বিষয়ক সম্পাদক পদে ১০ জন, সমাজ সেবা সম্পাদক পদে ১৪ জন, ও সদস্য পদে ৮৬ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, বুধবার প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়। এতে কেন্দ্রীয় সংসদে বিভিন্ন পদে মনোনয়ন সংগ্রহ করা ২৩৮ জনের মধ্যে ২৩১ জন স্থান পেয়েছিলো। বাদ পড়া ৭ জনের মধ্যে ৫ জন প্রার্থীতা ফিরে পেতে বিশ্ববিদ্যালয় ভিসি বরাবর আবেদন করে।









Leave a reply