পাকিস্তানি এককাপ চা’য়ের দাম মিগ-২১ এর সমান!

|

পাকিস্তান সেনাবাহিনীর হাতে আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে দেয়া এক কাপ চায়ের দাম একটি মিগ-২১ যুদ্ধবিমানের সমান। এমনটিই দেখা গেছে সম্প্রতি সামাজিক যোগাগোগ মাধ্যমে ভাইরাল হওয়া পাকিস্তান এয়ারফোর্সের অফিসার্স মেসের একটি বিল মেমোতে।

বর্তমানে একটি মিগ-২১ বিমানের দাম প্রায় আড়াই কোটি ডলার। যা বাংলাদেশী টাকায় প্রায় ২১০ কোটি টাকার সমান।

যদিও এই মেমোর সত্যতা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে এবং পাকিস্তান সেনাবাহিনী এ ব্যাপারে কোন বিবৃতি দেয়নি। তাছাড়া অভিনন্দন তার বন্দি মুহুর্তের পুরোটাই পাকিস্তান সেনাবাহিনীর অধীনে ছিলেন, সেক্ষেত্রে পাক বিমান বাহিনীর অফিসার্স মেস থেকে তার জন্য চা সরবরাহ করার ব্যাপারটিও বিভ্রান্তিমূলক।

এরআগে পাকিস্তান আইএসপিআর কর্তৃক প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, পাক সেনাবাহিনীর হাতে আটক থাকা অবস্থায় উইং কমান্ডার অভিনন্দন চা পান করার পর কৃতজ্ঞতাস্বরূপ অভিনন্দন বলেছিলেন, খুবই চমৎকার চা হয়েছে। ধন্যবাদ।

পরবর্তীতে এই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তা মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।

পাইলট অভিনন্দন বুধবার মিগ-২১ যুদ্ধবিমান চালিয়ে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তান অংশে ঢুকে পড়েছিলেন। পাকিস্তানি সেনা বাহিনী যেটাকে গুলি করে মাটিতে নামায়।

এর আগে পাকিস্তান থেকে ভারতে আসার আগে ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দন বলেছেন, ভারতীয় গণমাধ্যম সবসময় অতিরিক্ত রঙ মেখে খবর প্রচার করে। তারা তুচ্ছ বিয়ষকেও মারাত্মক হিংসাত্মকভাবে বর্ণনা করে। এভাবে সাধারণ মানুষকে বিভ্রান্তির পথে নিয়ে যাওয়া হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় ঐতিহাসিক ওয়াগাহ সীমান্ত দিয়ে তাকে ভারতের হাতে সমর্পণ করে পাকিস্তানি রেঞ্জার্সরা।

৩৫ বছর বয়সী এই ভারতীয় পাইলট বলেন, পাকিস্তানি সেনাবাহিনী খুবই পেশাদার। তাদের মধ্যে আমি শান্তি দেখেছি। পাকিস্তানি সেনাবাহিনীর সঙ্গে আমি সময় কাটিয়েছি। তারা আমাকে অভিভূত করেছে। উত্তেজিত জনতার হাত থেকে পাকিস্তানি সেনারা আমাকে রক্ষা করেছেন। তারা খুবই পেশাদার ও তাদের আচরণে আমি অভিভূত।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply