ফেনীতে পরিত্যক্ত মর্টার শেল, আতঙ্ক

|

ফেনী প্রতিনিধি:

ফেনীর ফুলগাজী উপজেলার কিসমত বাসুড়া গ্রামে পুকুরে মাটি খননের সময় বোমা সদৃশ বস্তু দেখতে পায় মাটিয়ালরা। পুলিশ ও স্থানীয়রা, এটিকে মর্টার শেল বলে ধারণা করছেন। স্বাধীনতা যুদ্ধে কিংবা দ্বিতীয় বিশ্বযুদ্ধে এ অঞ্চলে এটি নিক্ষেপ করা হয়েছিল। যা অবিস্ফোরিত অবস্থায় পকুরে পড়ে থাকে। বর্তমানে পুলিশ সেখানে নিরাপত্তার স্বার্থে ঘেরাও করে রেখেছেন। ঘটনাস্থল থেকে বোমা সদৃশ বস্তুটি না সরানোর কারণে আতঙ্কে আছে এলাকাবাসী।

শুক্রবার সকালে কিসমত বাসুরা গ্রামের আবদুর রৌপের একটি পুকুরে মাটিয়ালরা মাটি কাটার সময় মর্টার শেলটি দেখতে পায়। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তা সেখানে ছুটে যান। এটি দেখতে এলাকার লোকজনও সেখানে ভিড় করে।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলীম জানান, একাত্তরের স্বাধীনতা যুদ্ধে মুক্তিবাহিনীর ক্যাম্পকে লক্ষ্য করে মর্টার শেলটি নিক্ষেপ করা হতে পারে। এটি পুকুরে পড়ায় তা বিস্ফোরণ হয়নি।

অবিস্ফোরিত মর্টার শেলটি দেখতে ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার পিপিএম ঘটনাস্থলে যান। এসময় তিনি জানান, বোমা সদৃশ বস্তুটি মর্টরশেল হতে পারে। বোমা ডিসপোজাল ইউনিটকে জানানো হয়েছে। তারা আগামী রোববার আসবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply