নিউইয়র্কে পথচারীদের ওপর ট্রাক হামলা, নিহত ৮

|

নিউইয়র্কের ম্যানহাটনে পথচারীদের ওপর ট্রাক হামলায় প্রাণ গেছে অন্তত ৮ জনের । আহত হয় ১১ জন। বাংলাদেশ সময় গতরাতে ম্যানহাটনে গায়ের ওপর ট্রাক চালিয়ে ৮ জনকে হত্যা করে সাইফুলো সাইফভ নামে এক উজবেক নাগরিক। নিহতদের মধ্যে আর্জেন্টিনা ও বেলজিয়ামের পর্যটক রয়েছেন।

একটি পিকআপ ট্রাক নিয়ে ম্যানহাটনের ফুটপাতে ট্রাক চালিয়ে দেয় হামলাকারী সাইফুলো। আর্তচিৎকারে ভারী হয়ে ওঠে পরিবেশ। আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়িটা হঠাৎই ফুটপাতে উঠে যায়। ধাক্কা দেয় স্কুলবাসকেও। এরপরই গাড়ি থেকে নেমে পালাতে শুরু করে হামলাকারী।

পুলিশ বলছে, পশ্চিম হাস্টন স্ট্রিট থেকে ফুটপাতে তোলা হয় ট্রাকটি। মানুষ চাপা দিয়ে চ্যাম্বার স্ট্রিটে এলে স্কুল বাসের সাথে ধাক্কায় থামে সাইফুল্লোর তাণ্ডব। প্রাণ বাচাতে দৌড়ে পালানোর চেষ্টা করে হামলাকারী।গুলি চালিয়ে থামানো হয় ২৯ বছর বয়সী এই মার্কিন অভিবাসীকে।

নিউইয়র্কের পুলিশ কমিশনার জেমস ও’নিল জানান, ভাড়া করা ট্রাক নিয়ে এ হামলা হয়। এরই মধ্যে আটক করা হয়েছে হামলাকালী ট্রাক চালককে। উদ্ধার হয়েছে দুটি হ্যান্ড গান। হামলার তদন্ত চলছে। প্রাথমিকভাবে একে সন্ত্রাসী হামলায় বলা হচ্ছে।

সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে ডোনাল্ড ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রে সন্ত্রাসীদের প্রবেশ সহ্য করা হবে না। অভিবাসীদের প্রবেশে আরো কড়াকড়ি আনতে হোমল্যান্ড সিকিউরিটি দপ্তরকে নির্দেশ দেন মার্কিন প্রেসিডেন্ট।

২০০১ সালে নাইন ইলেভেনের পর মঙ্গলবারই বড় ধরনের সন্ত্রাসী হামলার শিকার হলো নিউইয়র্ক।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply