তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে মোদি

|

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিন বাহিনীর প্রধানের সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন। ভারতীয় বিমান বাহিনীর লাইন অব কন্ট্রোল পার হয়ে পাকিস্তান সীমান্তে ঢুকে হামলার পর মঙ্গলবার সন্ধ্যায় তিনি এ বৈঠকে বসলেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে তিন বাহিনীর প্রধানের বৈঠকে মিলিত হওয়ার খবর জানানো হয়েছে। এতে বলা হয়, হামলার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী দেশটির জাতীয় নিরাপত্তা কমিটির সঙ্গে বৈঠকের পর মোদিও এই বৈঠকে বসলেন।

এ সময় পাকিস্তানে সামরিকভাবে পাল্টা জবাব দেয়ার প্রধানমন্ত্রী মোদি তিন বাহিনীর প্রধানের প্রশংসা করেন। বিশেষ করে বিমানবাহিনীর প্রধান বি এস ধানোয়াকে একটি সফল অভিযানের জন্য অভিনন্দন জানান মোদি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জাতীয় নিরাপত্তা কমিটির সঙ্গে বৈঠকের পর দেশটির সশস্ত্র বাহিনী ও নাগরিকদের যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন।

ইমরান খানের এমন নির্দেশের পর পাকিস্তান সেনাবাহিনীও বলেছে, তারা শুধু পাল্টা আক্রমণের স্থান আর সময়ের সিদ্ধান্ত পেলেই অভিযান শুরু করবেন। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের মহাপরিচালক মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

অন্যদিকে পাকিন্তানে প্রধানমন্ত্রীর বৈঠক শেষেই ভারতের তিনটি এলাকায় পাক সেনাবাহিনীর মর্টার শেল হামলার ঘটনা ঘটে। এতে ভারতীয় দুই নাগরিক নিহত হওয়ায় দাবি করে দেশটির কয়েকটি গণমাধ্যম। গণমাধ্যমের দাবি, জম্মু-কাশ্মীরের পঞ্চ এলাকায় পাকিস্তান সেনাবাহিনীর ভারী মর্টার শেল হামলায় ওই এলাকার দুই বেসামরিক নাগরিক নিহত ও অনেকে আহত হয়েছেন।

এদিকে মঙ্গলবার সকালের দিকে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া এলাকায় বালাকোটের নিয়ন্ত্রণরেখা বরাবর বোমা হামলা করেছে। এতে ২০০-৩০০ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দেশটির সংবাদমাধ্যমে বলা হয়। তবে এ হামলায় কোনো হতাহত হয়নি বলে জানিয়েছেন পাকিস্তানের আন্তঃবাহিনী গণসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর।









Leave a reply