রাজধানীর ৩ হিমাগারে ১ হাজার মণ মেয়াদোত্তীর্ণ মাংস

|

রাজধানীর তেজগাঁওয়ে কয়েকটি কোল্ড স্টোরেজ থেকে এক বছর আগের মাংশ ও পাঁচ বছর আগে মেয়াদোত্তীর্ণ প্যাকেটজাত খাবার জব্দ করা হয়েছে। বড় সুপার শপ ও রাজধানীর বিভিন্ন হোটেলে খাবার সরবরাহ করা হতো এখান থেকে। মেয়াদোত্তীর্ণ খাবার রাখার দায়ে তিনটি কোল্ড স্টোরেজকে ৪৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে মালিকসহ ১৮ জনকে।

জানা গেছে, তেজগাঁওয়ের দেশ এগ্রো কোল্ড স্টোরেজের নিচ তলার ফ্লোরে অস্বাস্থ্যকর পরিবেশে কসাইদের মাংস কাটার জায়গা। পাশের ফ্রিজে নোংরা পরিবেশে রক্তমাখা কয়েক মাস আগের মাংস। এরকম ফ্রিজ মিললো আরো কয়েকটি। নিচেই পড়ে আছে কোম্পানির নাম সাঁটা লেবেল।

এই নোংরা মাংসগুলোই হালাল খাবার লেবেল সেঁটে পৌঁছে যাবে সুপার শপ আর অভিজাত হোটেলগুলোতে। কোল্ড স্টোরেজের ম্যানেজারের রুমে পাওয়া গেল সুপার শপগুলোতে মাংস পাঠানোর রশিদও। হাতে-নাতে ধরা পড়ে স্বীকারোক্তি দিলেন প্রতিষ্ঠান মালিক আনোয়ার হোসেন।

শিকাজু কোল্ড স্টোরেজের অবস্থাও ভয়াবহ। ইথিওপিয়া থেকে অবৈধভাবে আমদানি করা দুম্বার মাংসের মেয়াদ শেষ এক বছর আগেই। কিন্তু এগুলোও হিমায়িত করে বিক্রি করা হচ্ছে সুপার শপগুলোতে। খেজুর, চিজ, চিংড়ি, ক্যানজাত খাবার সবগুলোরই মেয়াদ শেষ ছয় মাস আগেই। খাবারগুলো থেকে রীতিমতো পচা দূর্গন্ধ বের হচ্ছিলো।

শিকাজু, দেশ এগ্রো ও প্যারামাউন্ট কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে প্রায় এক হাজার মণ মাংস, বারো’শ মণের বেশি খেজুর ও অন্যান্য মেয়াদোত্তীর্ণ খাবার জব্দ করেছে র‍্যাব।

সুপার শপ থেকে খাবার কেনার ক্ষেত্রে আরো সতর্ক হওয়ার আহবান জানিয়েছে র‍্যাব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply